চট্টগ্রাম-৮ উপনির্বাচন থেকে সরে দাঁড়াল জাপা

0

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন থেকে সরে দাঁড়াল জাতীয় পার্টি। আসন্ন সম্মেলনের কারণেই এ আসনের নির্বাচন থেকে জাতীয় পার্টির প্রার্থী সরে আসছেন বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। ওই আসনে দলটির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মনোনয়ন দেওয়া হয়েছিল।

রোববার (২২ ডিসেম্বর) জাতীয় পার্টির এক বিজ্ঞপ্তিতে জিয়াউদ্দিন আহমেদের প্রার্থিতা প্রত্যাহারের কথা জানানো হয়।

জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পার্টির নীতি নির্ধারকদের পরামর্শক্রমে পার্টি চেয়ারম্যান দলীয় মনোনীত প্রার্থী জিয়া উদ্দিন আহমেদকে প্রার্থীতা প্রত্যাহার করার জন্য নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় সম্মেলন সফল করার জন্য জনাব জিয়াউদ্দিন আহমেদকে ইতোপূর্বে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। পার্টি মনে করে, এই মুহূর্তে উপনির্বাচনে অংশগ্রহণের চেয়ে সংগঠনকে শক্তিশালী করার দিকে প্রত্যেক নেতাকে বেশি দায়িত্বশীল হতে হবে। সেই পরিপ্রেক্ষিত বিবেচনায় পার্টি এই মুহূর্তে চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে।

প্রসঙ্গত, আগামী ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়। গত ৭ নভেম্বর ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদ্‌রোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মইন উদ্দীন খান বাদল।

চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোসলেম উদ্দিন আহমেদ। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। আসনটিতে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...