সৌদি আরবে চালু হচ্ছে বাংলাদেশি ব্যাংক!

0

প্রবাসী বাঙালিদের জন্য সৌদি আরবে প্রথম বাংলাদেশি ব্যাংক চালু হচ্ছে। খুব শিগগির সোস্যাল ইসলামী ব্যাংকের শাখা চালু করবেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকটির সহকারী ব্যবস্থাপনা পরিচালক কাজী তৌহিদুল আলম।

তিনি বলেন, সৌদি আরবে আমরা প্রথম বাংলাদেশি বেসরকারি ব্যাংক প্রতিষ্ঠার জন্য আবেদন করেছি। সব কিছু ঠিক থাকলে আমরা খুব শিগগিরই একটি ব্যাংকের শাখা উদ্বোধন করতে পারব বলে আশা করছি।

এরআগে, ২০ ডিসেম্বর বাংলাদেশের বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা নিয়ে সৌদি আরবের জেদ্দায় শেষ হয় তিনদিন ব্যাপী আন্তর্জাতিক ট্রেড ফেয়ার ২০১৯।

এ মেলার উদ্বোধন করেন সৌদি আরবের জেদ্দা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি এইচ ই খালেফ আল ওতাইবী।

এবারের মেলায় বাংলাদেশের মোট ৩২টি স্টল অংশগ্রহণ করে। বাংলাদেশের স্টলই সাজানো হয়েছে-দেশীয় তৈরি পোশাক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোস্যাল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, এক্সিম ব্যাংক বাংলাদেশ লিমিটেড, বেঙ্গল প্লাস্টিক পণ্য ও বিভিন্ন রফতানিমুখী পণ্য দিয়ে।

বাংলাদেশের প্রায় সবগুলোতে দেখা যায়, তৈরি পোশাকের আধিক্যের পাশাপাশি প্লাস্টিক সামগ্রী ও বাংলাদেশের বেশ কিছু ব্যাংক। তবে দেশের প্রধান বৈদেশিক মুদ্রা অর্জনকারী তৈরি পোশাক শিল্পের নিট ও প্লাস্টিকের তৈরি সামগ্রীর ব্যাপক সাড়া মিলেছে বলে জানান দেশের ব্যবসায়ীরা।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...