ওয়েলগ্রুপ-নীলস জাতীয় আইনি বিতর্ক

`আনফোল্ড লজিক, আনহোল্ড জাস্টিস’ এই প্রতিপাদ্যে আইনের শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস (নীলস)-বাংলাদেশ’র উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘ওয়েলগ্রুপ-নীলস্-বাংলাদেশ ন্যাশনাল লিগ্যাল ডিবেট চ্যাম্পিয়নশীপ’।

- Advertisement -

শুক্রবার (২০ ডিসেম্বর) চারুকলা অনুষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন প্রফেসর এবিএম আবু নোমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম এবং গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন ওয়েলগ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সিরাজুল ইসলাম।

- Advertisement -google news follower

এতে বিশেষ অতিথি ছিলেন নোয়াখালীর এ্যাডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী এবং ট্যাক্সেস অ্যাপলেইট ট্রাইব্যুনাল চট্টগ্রাম বেঞ্’র সদস্য সৈয়দ মুহাম্মদ আবু দাউদ।

আইনের শিক্ষার্থীর ফাহমিদা বশর প্রেমা ও ফারহাত ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন নীলস বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি নাসরিন সুলতানা, বর্তমান সভাপতি মো. মামুন, সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ ও কোষাধ্যক্ষ সুশান্ত সরকার।
প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে বিচারকের দায়িত্ব পালন করেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের প্রভাষক মো. রিদুয়ানুল হক, প্রভাষক সিদরাতুল মুনতাহা তৃনা, রাকিবুল হাসান শান্ত, তাসনিম ওয়াসিক ও কপিল চৌধুরী।

- Advertisement -islamibank

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীদের ১৮টি বিতর্ক দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এবং রানার্সআপ হয় চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট।

প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী শুভ, ডিবেটার অব ফাইনাল হন তাসিমুল হক। প্রতিযোগিতা শেষে অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM