‘ট্রাফিক চট্টলা’ সম্প্রচার একটি মাইলফলক: সিএমপি কমিশনার

0

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাহবুবর রহমান বলেন, ট্রাফিক চট্টলার সম্প্রচার একটি মাইলফলক। ট্রাফিক আইন নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হয়েছিল। কিন্তু স্বল্প পরিসরে হলেও এটি চালু করতে পেরেছি। সবার সম্বনিত প্রচেষ্ঠায় এগিয়ে যাওয়া আমাদের মূল লক্ষ্য।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকালে নগরের হোটেল আগ্রাবাদের রেডিও ফুর্তির সঙ্গে সিএমপির ট্রাফিক বিভাগের ‘ট্রাফিক চট্টলা’ সমঝোতা চুক্তি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রেডিও ফুর্তির সঙ্গে স্বাক্ষর অনুষ্ঠান

তিনি আরও বলেন, বাংলাদেশের সবার নজর এখন বন্দর নগরী চট্টগ্রামের দিকে। এ শহরের সঙ্গে সংযোগ রয়েছে সারাদেশের। ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে ইতিহাস বিজড়িত অনেক আন্দোলন হয়েছিল এ শহর থেকে। কিন্তু সূর্যসেন প্রীতিলতার বিপ্লব ভারতীয় উপমাহাদেশে দৃষ্টান্ত। সেই বিপ্লবীদের শহরের নাগরিক আপনারা।

তিনি আরও বলেন, আমরা যারা প্রশাসনের দায়িত্ব পালন করি তারা সবাই এই শহরের নাগরিক নয়। চাকরির সুবাদে আমি এই শহরে আছি। আমার সন্তানের দুঃখ-বেদনা যেমন আমাকে তাড়িত করে। তেমনি আপনাদের সন্তানের দুঃখ-বেদনা আমাদের তাড়িত করে।

এসময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, সিএমপি অতিরিক্তি কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ, অতিরিক্তি কমিশনার ( অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ, রেড়িও টুডে চট্টগ্রাম স্ট্রেশন ম্যানেজার মুনতাসির হোসেন ও নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রামের সভাপতি এসএম আবু তৈয়ব।

প্রসঙ্গত, এই চুক্তির মাধ্যমে প্রতিদিন রেডিও ফূর্তিতে প্রাথমিকভাবে সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত প্রতি ঘণ্টায় ট্রাফিক আপডেট দেওয়া হবে।

এছাড়াও ট্রাফিক বিভাগে গৃহীত নতুন নতুন সকল সিদ্ধান্তও প্রচার করা হবে এ অনুষ্ঠানের মাধ্যমে।

জয়নিউজ/রিফাত/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...