চবি সাংবাদিকতা বিভাগের রজতজয়ন্তী ১৯-২০ ডিসেম্বর

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে আগামী বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) থেকে দুইদিনব্যাপী রজতজয়ন্তী  উৎসবের আয়োজন করা হয়েছে।

বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের এ মিলন মেলায় অংশ নিবেন প্রায় ১ হাজার শিক্ষার্থী।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব তথ্য জানান বিভাগটির সভাপতি আবুল কালাম আজাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে আগামী বৃহস্পতি ও শুক্রবার (১৯ ও ২০ ডিসেম্বর) দুই দিনব্যাপী রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন করা হবে। এতে সার্বিক সহযোগিতা করবে বিভাগের এলামনাই এসোসিয়েশন।

বৃহস্পতিবার রজতজয়ন্তীর প্রথমদিন সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করবে। সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠিত শুরু হবে। রজতজয়ন্তী উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। উদ্বোধনী অনুষ্ঠানে রজতজয়ন্তী উপলক্ষে প্রকাশিত বার্ষিকীর মোড়ক উন্মোচন করা হবে। এসময় এলামনাই এসোসিয়েশন নেতৃবৃন্দ স্বাগত বক্তব্য দেবেন।

সকাল ১১টা থেকে সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি ও বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অল্যামনায় অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল হক।

এতে রজতজয়ন্তীতে বিভাগের প্রথম বর্ষ থেকে এমএসএস পরীক্ষায় অংশ নেওয়া প্রথমস্থান অর্জনকারী ছয় শিক্ষার্থী এবং বিভাগের সাবেক তিন শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হবে।

দুপুর আড়াইটায় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে ব্যান্ড দল বে অব ব্যাঙ্গলের পরিবেশনের মধ্য দিয়ে প্রথমদিনের উদযাপন শেষ হবে।

রজতজয়ন্তীর দ্বিতীয় দিন শুক্রবার সকাল ১০টা চট্টগ্রামের নগরের হোটেল রেডিসন ব্লু’তে প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হবে। সকাল ১১ টায় আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বিনিময় পর্ব। মধ্যাহ্ন ভোজের পর দুপুর ৩ টায় ব্যন্ড দল আভাস’র পরিবেশনায় সাংস্কৃতিক পর্বের মধ্য দিয়ে শেষ হবে রজতজয়ন্তী উদযাপন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আলী আজগর চৌধুরী, বিভাগের অল্যামনায় অ্যাসোসিয়েশনের সভাপতি শিমুল নজরুল,  সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ ও রজতজয়ন্তীর উদযাপন মিডিয়া উপ-কমিটির আহবায়ক উত্তম সেন গুপ্ত।

জয়নিউজ/নবাব/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...