৪৮ বছর পরও গণতন্ত্র ও অধিকারের লড়াই করতে হচ্ছে: সুফিয়ান

0

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে বাংলাদেশের মুক্তিকামী জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দীর্ঘ নয় মাস হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছিল। কিন্তু স্বাধীনতার ৪৮ বছর পরে এসেও আমাদেরকে গণতন্ত্র ও মানুষের মৌলিক অধিকারের জন্য লড়াই করতে হচ্ছে।

সোমবার( ১৬ ডিসেম্বর)বিজয় দিবস উপলক্ষে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের সময় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে। তিনি গণতন্ত্র ও বেগম বেগম খালেদা জিয়ার খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে সবাইকে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক শেখ মহিউদ্দিন, ইদ্রিস মিয়া, মঞ্জুর উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট এসএম ফোরকান, সিরাজুল ইসলাম, আবু নিপার, মো. জসিম উদ্দিন, অ্যাডভোকেট আবু তাহের, সৈয়দ মোহাম্মদ সাইফুদ্দিন, অ্যাডভোকেট আরশাদুর রহমান বিঠু, সাইফুদ্দিন সালাম মিঠু, মন্জুর উদ্দিন তালুকদার, শেফায়েত উল্লাহ চক্ষু, নাজিম উদ্দিন, ইউনুস বাবুল, এমদাদ আনসারী, মোজাম্মেল হক, ফজলুল কবিরসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...