রোনালদো ম্যাজিকে উদিনেসেকে উড়িয়ে দিল জুভেন্টাস

0

সাসৌলোর সঙ্গে ২-২ গোলে ড্র আর লাজিওর কাছে ১-৩ গোলে হার- ইতালিয়ান সিরি ‘আ’তে বেশ বিপাকেই পড়েছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগে দারুণ ফর্মে থাকা জুভেন্টাস। যে কারণে হাতছাড়া হয়ে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও।

শিরোপা দৌড়ে ফিরতে তুরিনের বুড়িদের প্রয়োজন ছিলো একটি জয়। যা এনে দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তার জোড়া গোলে উদিনেসেকে ৩-১ গোলে হারিয়ে জয়ে ফিরেছে জুভেন্টাস।

রোববার (১৫ ডিসেম্বর) রাতে নিজেদের ঘরের মাঠে দাপুটে ফুটবলই খেলেছে মাউরিসিও সারির শিষ্যরা। ম্যাচের মাত্র ৯ম মিনিটে দলকে এগিয়ে দেন রোনালদো। ডি-বক্সের বাইরে থাকা উড়ে আসা বল নিজের নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন পাওলো দিবালা।

তবে উদিনেস ডিফেন্ডারের পায়ে লেগে বল চলে যায় রোনালদোর কাছে। সেটি নিয়ন্ত্রণে না নিয়ে সরাসরি শটে জালে প্রবেশ করান তিনি। এ নিয়ে টানা চার ম্যাচে গোল করেন রোনালদো।

দলকে দ্বিতীয় গোল এনে দিতেও খুব বেশি দেরি করেননি এ তারকা ফুটবলার। ৩৭ মিনিটের মাথায় আবার লক্ষ্যভেদ করেন রোনালদো। এবার তাকে নিখুঁত পাস বাড়িয়ে দেন গনজালো হিগুয়াইন। জোরালো শটে ব্যবধান ২-০ করেন পাঁচবারের ব্যালনজয়ী তারকা।

প্রথমার্ধ শেষ হওয়ার আগেই তৃতীয় গোলটিও পেয়ে যায় জুভেন্টাস। ম্যাচের ৪৫ মিনিটে গোলটি করেন লিওনার্দো বনুচ্চি। তবে দ্বিতীয়ার্ধে আর গোল পায়নি তারা। অতিরিক্ত যোগ করা সময়ের চতুর্থ মিনিটে উদিনেসের পক্ষে ১টি গোল শোধ করেন ইগ্নাসিও পুসেত্তো।

এই জয়ের পর ১৬ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রতে ৩৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে জুভেন্টাস। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে ইন্টার মিলানেরও। তবে তারা গোল ব্যবধানে এগিয়ে থাকায় অবস্থান করছে শীর্ষে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...