বছরের সেরা ক্রীড়া ব্যক্তিত্ব স্টোকস

0

চলতি বছর বেন স্টোকস ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন, তা বলার অপেক্ষা রাখে না। একের পর এক সাফল্য তার হাতে ধরা দিয়ছে। তার ব্যক্তিগত সাফল্যে উড়েছে ইংল্যান্ড

সেই ২০১৯ বিশ্বকাপের অবিশ্বাস্য ফাইনাল। বিশ্বকাপের কিছুদিন পর অ্যাশেজে অবিস্মরণীয় ইনিংস। সব কিছুতেই ছিল স্টোকসের দাপট।

ভোটাভুটিতে দেখা গেছে, এ বছর ক্রিকেটে যে দুটি ম্যাচ সবথেকে আলোড়ন ছড়িয়েছে দুটিতেই ছিলেন স্টোকস। প্রথমটি বিশ্বকাপের ফাইনাল। যেখানে স্টোকস একা টেনেছেন ইংল্যান্ডকে। দ্বিতীয়টি হেডেংলিতে তার বিরোচিত ইনিংস। অ্যাশেজে অস্ট্রেলিয়াকে হারাতে স্টোকস শেষ ব্যাটসম্যানকে নিয়ে যে লড়াই ও দৃঢ়চেতা মনোভাব দেখিয়েছেন তা হার মানায় সবকিছুকে।

তাইতো বিবিসির বছরের সেরা ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার উঠেছে ইংলিশ এ আউরাউন্ডারের হাতে। স্টোকসের পাশাপাশি পুরস্কার জিতেছে ইংল্যান্ড ক্রিকেট দল। বছরের সেরা দলের পুরস্কার পেয়েছেন তারা।

এছাড়া ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের মুহূর্ত পেয়েছে বছরের সেরা মুহূর্তের পুরস্কার। মার্টিন গাপটিলকে রান আউট করতে জস বাটলার সেই ঐতিহাসিক ড্রাইভ; সেই মুহূর্তটি আজও ইংলিশদের কাছে মহামূল্যবান।

সেরার পুরস্কার পেতে স্টোকস হারিয়েছেন ফর্মুলা ওয়ানের রেসার লুইস হ্যামিল্টনকে। পঞ্চম খেলোয়াড় হিসেবে স্টোকস পেয়েছেন বিবিসির বর্ষসেরা ব্যক্তিত্বের পুরস্কার। এর আগে এ পুরস্কার পেয়েছেন জিম লেকার (১৯৫৬), ডেভিড স্টিলি (১৯৭৫), ইয়ান বোথাম (১৯৮১) ও অ্যান্ডু ফ্লিনটফ (২০০৫)।

রোববার (১৫ ডিসেম্বর) রাতে জমকালো আয়োজনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয় বিবিসি।

পুরস্কার হাতে নিয়ে স্টোকস বলেন, এটা ব্যক্তিগত অর্জন কিন্তু আমি সব সময় আমার দলের জন্য খেলি।  ধন্যবাদ এ পুরস্কারের জন্য। আপনারা জেনে খুশি হবেন এ বছর আমরা কঠিন সময় যেমন কাটিয়েছি ঠিক তেমনই দুর্দান্ত কিছু অর্জন করেছি। বিশেষ মুহূর্ত রয়েছে আমাদের। এজন্য আমার সতীর্থ, কোচিং স্টাফ, ব্যাকরুম স্টাফ এবং ম্যানেজম্যান্টকে অনেক ধন্যবাদ জানাই। হয়তো আমি এখানে একা পুরস্কার নিচ্ছি। কিন্তু আমার এ অর্জনে তাদের সকলের অবদান রয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...