শাহজাহান খানকে ২৪ ঘণ্টার আলটিমেটাম ইলিয়াস কাঞ্চনের

নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে শাহজাহান খানের বক্তব্যকে ‘মিথ্যাচার’ উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি। সেই সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে শাহজাহান খানকে প্রমাণও দিতে বলেছেন নিসচা চেয়ারম্যান।

- Advertisement -

বুধবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

ইলিয়াস কাঞ্চন বলেন, শাহজাহান খানের এমন মিথ্যাচারে আমি বিস্মিত, হতবাক এবং তীব্র নিন্দা জানাচ্ছি। তিনি আমার সম্পর্কে জঘণ্যতম মিথ্যাচার করেছেন। তিনি বলেছেন ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশে পান, সেখান থেকে নিজে কত নেন, পুত্রের নামে কত নেন, পুত্রবধূর নামে কত নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরবো?

আমি আবারো ২৪ ঘণ্টার সময় বেঁধে দিচ্ছি। তাকে এই সময়ের মধ্যে এই তথ্য জাতির সামনে তুলে ধরতে হবে। নতুবা আমরা আইনের পথে হাঁটব। বুঝবো শাহজাহান খানের এমন মিথ্যাচার নিজের দুর্বলতা ঢাকার জন্য। তিনি এই মানহানিকর মন্তব্য করেছেন জাতিকে বিভ্রান্ত করার জন্য।’ যোগ করেন ইলিয়াস কাঞ্চন।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮কে বাধাগ্রস্ত করতে উদর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপাতে শাহজাহান খান অবান্তর এসব প্রশ্নের অবতারণা করছেন। আমার বিশ্বাস এদেশের মানুষ একদিন এর যোগ্য জবাব দেবে।

শাহজাহানের কাছে প্রশ্ন রেখে ইলিয়াস কাঞ্চন বলেন, পরিবহন সেক্টরে বছরে বিভিন্ন খাতে যে টাকা তোলা হয় সেই টাকার কত অংশ শ্রমিকদের কল্যাণে ব্যয় করা হয়েছে, কয়টা প্রতিষ্ঠান করা হয়েছে শ্রমিকদের দক্ষ করার জন্য, কয়টি হাসপাতাল হয়েছে শ্রমিকদের স্বাস্থ্য সেবার জন্য, কয়টি শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে শ্রমিকদের সন্তানদের লেখাপড়ার জন্য, কয়টি আবাসন পল্লী হয়েছে শ্রমিকদের জন্য, শ্রমিকদের জীবনমান উন্নয়নে এই টাকা কত অংশ ব্যয় করা হয়? কতজন চালক তৈরি করেছেন?

চালকদের দক্ষ করার লক্ষ্যে কি উদ্বেগ নিয়েছেন? কিন্তু আমরা পেরেছি, ২০ থেকে ২৫ হাজার চালককে প্রশিক্ষণের আওতায় এনেছি। আমরা মনে করি আমরা পথ দেখাতে পারি এবং সেই পথেই আছি।

পরিশেষে আবারও আমরা তার (শাহজাহান খান) দেওয়া বক্তব্যের স্বপক্ষের প্রমাণ দেশবাসীকে দেখানোর আহ্বান জানাচ্ছি।
তিনি কেন এমন মিথ্যাচার করলেন তার জবাব দেশবাসির কাছে দিতে হবে এবং তাকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। নইলে এই মিথ্যা ও জঘণ্যতম বক্তব্যের প্রতিবাদে রাজপথে নামতে বাধ্য হবে নিসচা কর্মী ও দেশবাসি।

জয়নিউজ/কাউছার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM