মোবাইলে স্বর্ণের ব্যাটারি!

শিরোনাম দেখে ভাবছেন, কোন কোম্পানি আবার স্বর্ণের ব্যাটারি বাজারে আনলেন? না, কোনো কোম্পানি এমন কোনো ব্যাটারি আনেনি। তবে মোবাইলের ব্যাটারির জায়গায় ২৪ ক্যারেটের দুটি স্বর্ণের বার বসিয়েছেন এক বিমানযাত্রী!

- Advertisement -

না সখের বশে নয়, চোরাইপথে স্বর্ণ আনতেই এমনটি করেছেন ওই যাত্রী। তবে শেষ রক্ষা হয়নি তার। ধরা পড়েছেন শুল্ক বিভাগের জালে।

- Advertisement -google news follower

বুধবার (১১ ডিসেম্বর) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জেদ্দা থেকে আসা ওই যাত্রীর কাছ উদ্ধার করা হয় স্বর্ণের বার দুটি। ওইদিনই অপর চার যাত্রীর কাছ থেকে উদ্ধার করা হয় ১ হাজার ৯৪ কার্টন সিগারেট।

বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা ও এনএসআই’র টিম এসব পণ্য উদ্ধার করে।

- Advertisement -islamibank

বিমানবন্দর সূত্রে জানা গেছে, সকাল ১১টা ৪০ মিনিটে জেদ্দা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৩৬ ফ্লাইটে আসা ফটিকছড়ির মো. আরমানসহ আরও তিনজনের কাছ থেকে ডানহিল ও ইজি লাইট সিগারেট উদ্ধার করা হয়। এছাড়া তাদের শরীর তল্লাশি করে মোবাইলের ব্যাটারির জায়গায় লুকানো দুটি ২৪ ক্যারেটের স্বর্ণের বার পাওয়া যায়।

বিমান বন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম জয়নিউজকে বলেন, আটক সিগারেটের মূল্য প্রায় ২২ লাখ ও স্বর্ণের আনুমানিক মূল্যে ১০ লাখ টাকা।

জয়নিউজ/গিয়াস/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM