অটোরিকশায় ঝুলবে চালক-মালিকের পরিচিতি

সিএনজিচালিত অটোরিকশায় ঝুলানো থাকবে গাড়ির চালক ও মালিকের পরিচিতি কার্ড। এতে উপকৃত হবেন সাধারণ যাত্রীরা।

- Advertisement -

নিয়মটি চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ। রোববার (৮ ডিসেম্বর) সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান।

- Advertisement -google news follower

তিনি জয়নিউজকে বলেন, নগরে ট্রাফিক ব্যবস্থাপনায় জনসাধারণের নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখতে নতুন এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এখন থেকে অটোরিকশা চালকরা গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র সংরক্ষণের পাশাপাশি গাড়িতে নিজের ও মালিকের পরিচিতি কার্ড ঝুলিয়ে রাখতে হবে।

‘এতে যাত্রীরা নিজেকে নিরাপদ মনে করবেন। এছাড়া কোনো কিছু হারিয়ে গেলে বা ছিনতাই হলে অথবা কোনো অপরাধ সংগঠিত হলে অতিদ্রুত মালিক ও চালককে সনাক্ত করা সম্ভব হবে। এতে অপরাধ প্রবণতা কমবে ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে।’

- Advertisement -islamibank

অটোরিকশায় ঝুলবে চালক-মালিকের পরিচিতি

উদ্বোধন উপলক্ষে নগরের পাঁচলাইশ থানার কাতালগঞ্জ মোড়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান।

এতে বিশেষ অতিথি ছিলেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মো. আমির জাফর, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) মো. তারেক আহম্মেদ ও পরিবহন সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দরা।

জয়নিউজ/রিফাত/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM