ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ’৯৮ ব্যাচের পুনর্মিলনী

0

হাটহাজারী উপজেলার শত বছরের পুরনো ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ’৯৮ ব্যাচ পুনর্মিলনী  শনিবার (৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

দিনের শুরুতে প্রাক্তন ছাত্র ও শিক্ষকদের অংশগ্রহণে স্কুল প্রাঙ্গণ থেকে বের হয় আনন্দর‌্যালি। এরপর স্কুলের শিক্ষকদের নিয়ে প্রাক্তন ছাত্ররা বেলুন ও পায়রা উড়িয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে স্মৃতিচারণা করতে গিয়ে সাবেক ছাত্রদের অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন।

১৯৯৮ ব্যাচের ছাত্র ইঞ্জিনিয়ার আবদুল ওয়াজেদ চৌধুরী বলেন,  বহু বছর পর স্কুলের বন্ধুদের সবাইকে একসঙ্গে পেয়ে খুবই ভালো লাগছে। এটা প্রকাশ করে বুঝানো যাবে না। যেন আবার সেই স্কুলজীবনে ফিরে গেলাম।

আরেক ছাত্র ড. এ এসএম ইফতেখার উদ্দিন বলেন, এমন একটি আয়োজনের জন্য অনেকদিন অপেক্ষায় ছিলাম। স্কুল থেকে বিচ্ছিন্ন হওয়ার পর এ  প্রথম স্কুলে জীবনের সব বন্ধু একসঙ্গে হলাম।

অপর ছাত্র ব্যাংকার রাজিব বণিক আশাপ্রকাশ করেন এই ৯৮ ব্যাচের মেলবন্ধন যাতে অটুট থাকে বছরের পর বছর।

এছাড়া ’৯৮ ব্যাচের সেই দিনগুলোর স্মৃতিচারণ করেন রনী দাশ, গাজী এরশাদ খোরশেদ, রাশেদুল হাসান, গৌরাঙ্গ চৌধুরী, মোহাম্মদ নঈম ও মো. রুবেল।

ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরাও আলোচনা সভায় ’৯৮ ব্যাচ নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। শিক্ষকরা বলেন, স্কুলে বর্তমানে গরিব ও দুস্থ শিক্ষার্থী আছে তাদের কল্যাণের জন্য এই ’৯৮ ব্যাচ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

উজ্জ্বল দাশের সঞ্চালনায় ও প্রকৌশলী নেজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্কুলের গুণী শিক্ষকদের সম্মাননা দেওয়া হয়।

সবশেষে হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ’৯৮ ব্যাচের প্রাক্তণ ছাত্রদের পরিবারের মধ্যে লাকি কুপন ড্র।

আরও পড়ুন
লোড হচ্ছে...