তথ্যমন্ত্রীর মায়ের নামে বৃত্তি পরীক্ষা

0

মেধাবী ও শিক্ষিত প্রজন্ম গড়তে রাঙ্গুনিয়ায় শুরু হয়েছে নুরুন্নাহার স্মৃতিবৃত্তি পরীক্ষা। প্রয়াত নুরুন্নাহার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের মা।

শুক্রবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় রাঙ্গুনিয়ার সাড়াশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথমবারের মতো এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে রাঙ্গুনিয়ার ২৮টি প্রাইমারি স্কুল ও ইবতেদায়ি মাদরাসার ৫৪৬ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। পরীক্ষা শেষ হয়েছে সকাল সাড়ে ১১টায়।

এদিন সকাল সাড়ে ১০টায় প্রতিষ্ঠানের চেয়ারম্যান জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত মৎস্যখামারি এরশাদ মাহমুদ পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি সার্বিক খোঁজখবর নেন।

পরিদর্শন শেষে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এরশাদ মাহমুদ সাংবাদিকদের বলেন, আমার অকাল প্রয়াত মা জীবদ্দশায় শিক্ষানুরাগী ছিলেন। নিজের সন্তানরাই শুধু নয়, সমাজের প্রতিটি সন্তানই যেন শিক্ষার আলোয় বেড়ে উঠে, ঘরে ঘরে শিক্ষিত সন্তান তৈরি হয়, সেটাই ছিল তাঁর চাওয়া। তাঁর এ ইচ্ছাকে শ্রদ্ধা জানিয়ে প্রথমবারের মতো চালু হলো এ স্মৃতিবৃত্তি।

‘এখান থেকে যারা মেধা যাচাইয়ে উত্তীর্ণ হবে তাদেরকে সম্মাননা প্রদানসহ বিভিন্ন শিক্ষা-প্রণোদনা দেওয়া হবে। প্রয়োজনে মেধাবী শিক্ষার্থীদের বাছাই করে বছরব্যাপী পড়ালেখার দায়িত্ব নেওয়া হবে।’

বৃত্তি পরীক্ষায় পৃষ্ঠপোষকতায় ছিলেন সুখবিলাশ ফিশারিজ অ্যান্ড প্ল্যান্টেশন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...