কৃষিতে সফলতায় বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল: মোতালেব

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এমএ মোতালেব সিআইপি বলেন, ক্ষুধা ও দারিদ্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়ন এবং স্বনির্ভরতা। কেননা তিনি জানতেন কৃষি প্রধান এদেশে কৃষি দিয়েই উন্নত ও সমৃদ্ধ করতে হবে। জননেত্রী শেখ হাসিনা তাঁরই নীতি অনুসরণ করে কৃষিতে অভাবনীয় সফলতা এনে বিশ্ব দরবারে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

- Advertisement -

বুধবার (৪ ডিসেম্বর) উপজেলার ছদাহা ইউনিয়নে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি আরও বলেন, সরকার কৃষি উপকরণ ও প্রদর্শনী খামার স্থাপন, কৃষকদের মাঝে উন্নত প্রযুক্তি সরবরাহ ও প্রশিক্ষণ, ন্যায্যমূল্যে সারের অবাধ প্রবাহ নিশ্চিত, উন্নত বীজ সরবরাহের মতো নানাউদ্যোগ গ্রহণ করেছেন।

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বলেই এখন খাদ্য রপ্তানিকারক দেশের তালিকায় যেতে পারল।

- Advertisement -islamibank

উপজেলা কৃষি কমকর্তা প্রতাপ চন্দ্র রায়ের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, ছদাহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরশেদুল আলম দুলু। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শম্ভু নাথ দেব।

জয়নিউজ/মাহফুজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM