কৃষিতে সফলতায় বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল: মোতালেব

0

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এমএ মোতালেব সিআইপি বলেন, ক্ষুধা ও দারিদ্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়ন এবং স্বনির্ভরতা। কেননা তিনি জানতেন কৃষি প্রধান এদেশে কৃষি দিয়েই উন্নত ও সমৃদ্ধ করতে হবে। জননেত্রী শেখ হাসিনা তাঁরই নীতি অনুসরণ করে কৃষিতে অভাবনীয় সফলতা এনে বিশ্ব দরবারে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

বুধবার (৪ ডিসেম্বর) উপজেলার ছদাহা ইউনিয়নে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার কৃষি উপকরণ ও প্রদর্শনী খামার স্থাপন, কৃষকদের মাঝে উন্নত প্রযুক্তি সরবরাহ ও প্রশিক্ষণ, ন্যায্যমূল্যে সারের অবাধ প্রবাহ নিশ্চিত, উন্নত বীজ সরবরাহের মতো নানাউদ্যোগ গ্রহণ করেছেন।

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বলেই এখন খাদ্য রপ্তানিকারক দেশের তালিকায় যেতে পারল।

উপজেলা কৃষি কমকর্তা প্রতাপ চন্দ্র রায়ের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, ছদাহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরশেদুল আলম দুলু। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শম্ভু নাথ দেব।

জয়নিউজ/মাহফুজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...