রাবার বাগানে অসুস্থ বন্য হাতির মৃত্যু

বান্দরবানের লামায় আরও একটি বন্য হাতির মৃত্যু হয়েছে।

- Advertisement -

শনিবার (৩০ নভেম্বর) উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের কুমারী এলাকার হরিরঞ্জন বাবুর রাবার বাগানের পাশে বন্য হাতিটির মৃতদেহ পাওয়া যায়।

- Advertisement -google news follower

বনবিভাগ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের কুমারী ইসকাটার ঝিরিতে একটি অসুস্থ বন্য হাতি দেখে স্থানীয়রা বনবিভাগকে খবর দেয়।

খবর পেয়ে বনবিভাগের লামা সদর রেঞ্জ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খান এবং ডুলহাজারা সাপারি পার্কের ডা. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি ঘটনাস্থলে পরিদর্শনে যান। অসুস্থ বন্য হাতিকে প্রাথমিকভাবে চিকিৎসাসেবা দেন চিকিৎসক।

- Advertisement -islamibank

চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকালে বন্য হাতিটির মৃত্যু হয়। তবে মৃত বন্য হাতিকে এখনো ঘটনাস্থল থেকে সরানো হয়নি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা বনবিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খান জয়নিউজকে বলেন, পাহাড়ি রাস্তা দিয়ে চলাচলের সময় হয়ত পাহাড় থেকে পড়ে গিয়ে বন্য হাতিটি আঘাত পেয়ে গুরুতর অসুস্থ হয়েছিল।

তবে ময়নাতদন্তের জন্য হাতিটির নমুনা সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যাবে।

জয়নিউজ/শাহরিয়ার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM