মেয়রের সঙ্গে সাক্ষাৎ করলেন মালয়েশিয়ার রাষ্ট্রদূত

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার আমির ফরিদ আবু হাসান।

- Advertisement -

বুধবার (২৭ নভেম্বর) বিকেলে সিটি মেয়রের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

সাক্ষাতকালে তাঁরা দু’দেশের স্বাস্থ্য, শিক্ষা, পর্যটন ও সংস্কৃতিসহ বিবিধ বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠকে সিটি মেয়র ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, সাগর, নদী, পাহাড়-পর্বত বেষ্টিত নৈসর্গিক শহর চট্টগ্রাম। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এই শহরটি এখন সবুজে আচ্ছাদিত ও পরিচ্ছন্ন নগরী।

- Advertisement -islamibank

এই শহরে রয়েছে সামুদ্রিক বন্দর যা দেশের আমদানি রপ্তানির সিংহভাগ এই বন্দরের মাধ্যমেই হয়ে থাকে। তাই এই শহরটি সারাবিশ্বের কাছে পোর্ট সিটি চট্টগ্রাম হিসেবে সর্বাধিক পরিচিত।

সিটি মেয়র মালয়েশিয়ার ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে চট্টগ্রাম সফরের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, মালয়েশিয়া বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে মালয়েশিয়া অগ্রযাত্রার বিশ্বস্ত সঙ্গী।

এপ্রসঙ্গে সিটি মেয়র রাষ্ট্রদূতের মাধ্যমে নগরীর পর্যটন, শিক্ষা, স্বাস্থ্য ও সংস্কৃতি সেক্টরের সার্বিক উন্নয়নে মালয়েশিয়া উদ্যেক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

বৈঠকে সিটি মেয়র চসিকের কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন।

বৈঠকে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, পিএইচপি গ্রুপের ফ্যামিলি ভাইস চেয়ারম্যান মো. মহসিন, নাজমুল হাসান উপস্থিত ছিলেন।

জয়নিউজ/আরডি/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM