আইন মেনে গাড়ি চালাবেন মালিক-শ্রমিক

0

গাড়ির কাগজপত্র ছাড়া রাস্তায় গাড়ি নামাবেন না বলে অঙ্গীকার করেছেন সড়ক পরিবহন মালিক ও শ্রমিক নেতারা। সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ যথাযথ বাস্তবায়নে তারা এ অঙ্গীকার করেন।

সোমবার ( ২৫ নভেম্বর) দামপাড়া পুলিশ লাইন্সের সিএমপির সম্মেলন কক্ষে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় এ অঙ্গীকার করেন।

সড়ক পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।

মতবিনিময় সভায় পরিবহন মালিক ও শ্রমিকরা অঙ্গীকার করে বলেন, এখন থেকে লাইসেন্স, রেজিস্ট্রেশন ও ফিটনেস ছাড়া গাড়ি চালাবেন না। নগরে ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখতে নেতারা নিজস্ব মতামত তুলে ধরেন। এছাড়াও বন্দর নগরের সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক বিস্তারিত আলোচনা করা হয়।

পুলিশ কমিশনার মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি সড়ক পরিবহন মালিক ও শ্রমিক নেতাদেরকে দায়িত্বশীলতার সঙ্গে নগরে ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম মোস্তাক আহমেদ খান, সড়ক পরিবহন মালিক ও শ্রমিক নেতাসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/গিয়াস/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...