চট্টগ্রামে সশস্ত্র বাহিনী দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় চট্টগ্রাম নৌ অঞ্চলে সশস্ত্র বাহিনী দিবস উদ্‌যাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’ সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়।

- Advertisement -

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর ২টা থেকে সূর্যাস্ত পর্যন্ত কর্ণফুলি নদীর নেভাল জেটিতে জাহাজটি পরিদর্শন করে নানা বয়সী কৌতূহলী মানুষ।

- Advertisement -google news follower

এতে ক্যাপ্টেন এম জহিরুল হক বলেন, ১৯৭১ সালের এই দিনে সেনা, নৌ ও বিমান বাহিনী একসঙ্গে প্রতিরোধ গড়ে তোলে বাংলাদেশ স্বাধীন করেছে। সশস্ত্র বাহিনী দিবসের মাধ্যমে আমরা চেষ্টা করি সাধারণ মানুষের সঙ্গে একটা সম্পর্ক করার। তাই সর্বসাধারণের জন্য যুদ্ধজাহাজ পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। যাতে তারা যুদ্ধজাহাজ দেখার এবং তার সম্পর্কে ধারণা লাভ করে।

দিবসটি উপলক্ষে চট্টগ্রাম নৌ অঞ্চলের মসজিদগুলোতে ফজর নামাজের পর স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী সব বীর মুক্তিযোদ্ধার রুহের মাগফেরাত, দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

- Advertisement -islamibank

এছাড়া নৌবাহিনী পরিচালিত শিক্ষা-প্রতিষ্ঠানগুলোতে দিবসটির তাৎপর্য তুলে ধরে বিশেষ আলোচনা, কুইজ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জয়নিউজ/বাচ্চু/কাউছার/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM