আমেরিকায় চট্টগ্রামের সুব্রত চৌধুরীর সাফল্য

আমেরিকার নিউজার্সি রাজ্যের আটলান্টিক সিটির  স্কুল বোর্ড নির্বাচনে জয়ী হয়েছেন চট্টগ্রামের সুব্রত চৌধুরী। সম্প্রতি ঘোষিত ফলাফলে তিনি দুই হাজারের বেশি ভোট পেয়ে নির্বাচিত হন।

- Advertisement -

চট্টগ্রামের পটিয়ায় জন্মগ্রহণ করেন সুব্রত চৌধুরী। তিনি পটিয়া  উপজেলার কচুয়াই গ্রামের দীপেশ চৌধুরী ও রাধা চৌধুরীর বড় ছেলে।

- Advertisement -google news follower

সুব্রত চৌধুরী  ২০১২ সালে  অভিবাসীর  মর্যাদা  নিয়ে সপরিবারে আমেরিকা যান। আটলান্টিক কাউন্টি গভর্নমেন্টের হিউম্যান  সার্ভিসেস স্পেশালিস্ট পদে তিনি কর্মরত আছেন। তিনি ইতোমধ্যে ইউএস কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ-এর কাছ থেকে ‘কংগ্রেসনাল প্রোক্লমেশন’ এবং নিউজার্সি রাজ্য সিনেটর ক্রিস এ ব্রাউনের কাছ থেকে ‘সিনেট কমেনডেসন’ লাভ করেন।

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের প্রতিষ্ঠাকালীন সদস্য সুব্রত চৌধুরী একাধারে সাংবাদিক ও অনুবাদক। গল্প ও ছড়া  লেখায়ও তাঁর খ্যাতি আছে। আবৃত্তিশিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাঁর সদর্প বিচরণ রয়েছে।

- Advertisement -islamibank

আটলান্টিক সিটির প্রিয়  মুখ  সুব্রত চৌধুরী  যুক্তরাষ্ট্রের মূলধারার সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন। তিনি ইউনাইটেড স্টেটস প্রেস এজেন্সির সদস্য। এছাড়া তিনি আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবেরও সদস্য।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত চৌধুরী প্রথম এশিয়ান আমেরিকান হিসাবে সম্প্রতি আটলান্টিক  কাউন্টির সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ-এর সদস্য পদে তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM