বদলে যাচ্ছে কাজীর দেউড়ীর শিশুপার্ক

সুস্থ বিনোদন এবং নাগরিক সুবিধা নিশ্চিত করতে নগরের কাজীর দেউড়ীর শিশুপার্ক আধুনিকায়নের কাজ শুরু করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

- Advertisement -

সোমবার (১৮ সোমবার) সকালে পার্ক প্রাঙ্গণে বেলুন উড়িয়ে কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -google news follower

মেয়র বলেন, নগরবাসীর বিনোদনের জন্য রুচিশীল পার্ক নির্মাণে আপ্রাণ চেস্টা চালিয়ে যাচ্ছে চসিক। এই শিশুপার্কে যে রাইডগুলো বিদ্যামান, তা বর্তমানে সময়ের জন্য অচল। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রাইডগুলোকে পরিবতর্ন, পরিমার্জন করে নতুনরূপে সাজানোর পরামর্শ দেওয়া হয়েছে। তারই আলোকে চায়না বিশেযজ্ঞ এবং তাদের সার্বিক দিক নির্দেশনায় আধুনিক রাইড স্থাপন করতে যাচ্ছে সংশ্লিষ্টরা। এতে বর্তমান প্রজন্মের সন্তানরা তাদের ইচ্ছানুযায়ী আনন্দ উপভোগ করতে পারবে।

জানা যায়, চায়না বিশেষজ্ঞ ও কারিগরি সহযোগিতায় এ শিশুপার্কের আধুনিকায়ণ করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে ৫০ কোটি টাকা। এ পার্ককে আরও আকর্ষনীয় ও আধুনিকায়ণের জন্য ৯-ডি স্যামুলেটরসহ বিভিন্ন রাইড স্থাপন করা হবে। এছাড়াও আরো থাকছে দর্শনার্থীদের সুবিধার্থে ১টি ফুডকোর্ট ও ১টি এ্যাকুরিয়াম রেস্টুরেন্ট।

- Advertisement -islamibank

এসময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, ভু-সম্পত্তি অফিসার মোহাম্মদ এখলাচ উদ্দিন আহমদ এবং শিশুপার্কের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান ও শিশুপার্ক পরিচালক (প্রশাসন) মুক্তিযোদ্ধা কমান্ডার এম এনামুল হক চৌধুরী।

জয়নিউজ/কাউছার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM