বুলবুল মোকাবেলায় চমেক ও সিভিল সার্জন প্রস্তুত

‘বুলবুল’ এর প্রভাবে চট্টগ্রাম মহাবিপদ সংকেতের আওতায় আসায় দুর্যোগ মোকাবেলায় চট্টগ্রাম মেডিকেল (চমেক) কলেজ হাসাপাতাল ও সিভিল সার্জনও নিয়েছে নানা প্রস্তুতি।

- Advertisement -

শনিবার (৯ নভেম্বর) সকাল থেকে এ প্রস্তুতি নেওয়া হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী জয়নিউজকে বলেন, বুলবুলের সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় চট্টগ্রাম জেলায় ২৮৪টি মেডিকেল টিম গঠন ও সিভিল সার্জন কার্যালয়ে কন্ট্রোলরুম খোলা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের প্রত্যেক উপজেলায় ৫টি করে মোট ৭০টি, প্রতিটি ইউনিয়নে ১টি করে ২০০টি, চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার আরবান ডিসপেনসারি ও স্বাস্থ্য বিভাগ চট্টগ্রামের অধীনে জেনারেল হাসপাতালসহ চট্টগ্রামে মোট ২৮৪টি মেডিকেলে টিম গঠন করা হয়েছে। মেডিকেল টিমের জন্য পর্যাপ্ত ওষুধসহ যাবতীয় সরঞ্জাম সরবরাহ করার পাশাপাশি শুকনো খাবারসহ প্রয়োজনীয় জিনিস রাখা হয়েছে।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মচারীর সকল প্রকার ছুটি বাতিল করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জয়নিউজকে বলেন, দুর্যোগ পরবর্তী চিকিৎসাসেবার জন্য মেডিকেল টিম গঠনসহ দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। দুর্যোগের কারণে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় চট্টগ্রাম বিভাগে ১২ শত ১৮টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে ২৮৪টি, বান্দরবানে ৪১টি, রাঙামাটিতে ৬০টি, খাখড়াছড়িতে ৩৮টি, কক্সবাজারে ৯৩টি, ফেনীতে ৭৬টি, নোয়াখালীতে ১০৫টি, লক্ষীপুরে ৬৫টি, চাঁদপুরে ১১৭টি, কুমিল্লায় ২০১টি ও বি-বাড়িয়ায় ১৩৮টি।

জয়নিউজ/হিমেল/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM