এবার ২৭ টাকার পেঁয়াজ ৮০ টাকায়, অভিযানে জরিমানা

মিশর থেকে ২৯ টাকা দরে এবং চীন থেকে ২৭ টাকা দরে আমদানি করা পেঁয়াজ ৭০-৮০ টাকায় বিক্রি করায় খাতুনগঞ্জের মাহিন এন্টারপ্রাইজ নামের এক আড়তদারকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

বুধবার (৬ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এ অভিযানে নেতৃত্ব দেন।
এবার ২৭ টাকার পেঁয়াজ ৮০ টাকায়, অভিযানে জরিমানানির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন মিশর ও চীন থেকে আমদানি হওয়া পেঁয়াজের এলসি মূল্য, সিএন্ডএফ চার্জ, পরিবহন মূল্য ও ন্যায্য মুনাফা (পচনশীল পণ্যের ক্ষেত্রে ২০%) আমলে নিলে মিশর ও চীন থেকে আমদানি করা পেঁয়াজ পাইকারি পর্যায়ে ৪৫ টাকার মধ্যে টাকায় বিক্রি করার কথা। কিন্তু মাহিন এন্টারপ্রাইজে মাত্রাতিরিক্ত দামে এসব পেঁয়াজ বিক্রি করা হচ্ছিল। একইসঙ্গে তারা কোনো আমদানির কাগজপত্র দেখাতে পারেনি। পেঁয়াজের বাজারকে তারা পেপারলেস করে ফেলতে চেয়েছে। এটি বন্ধে খাতুনগঞ্জের পেঁয়াজের ব্যবসায়ীরা বাণিজ্য মন্ত্রণালয়কে প্রতিশ্রুতি দিয়েছেন।

- Advertisement -google news follower

টেকনাফ ও কক্সবাজারে পেঁয়াজের বাজারে সিন্ডিকেট নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত আছে। তাই মিয়ানমারের পেঁয়াজের দাম নিম্নমুখী। শিগগির এস আলম গ্রুপের আমদানি করা বড় চালানটিও দেশে ঢুকবে। বৃহস্পতিবার থেকে খুচরা বাজারেও ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে।

অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সেলিম হোসেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ হোসেন উপস্থিত ছিলেন।
জয়নিউজ/কাউছার/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM