আল্লার দল নিষিদ্ধ!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গি সংগঠনের প্রচার-প্রচারণায় দায়ে কালো তালিকাভুক্ত সংগঠন আল্লার দলকে শিগগির নিষিদ্ধ করা হবে।

- Advertisement -

রোববার (৩ নভেম্বর) দুপুরে সচিবালয় প্রতিবেদকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সংলাপে তিনি এতথ্য জানান।

- Advertisement -google news follower

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি সংগঠন সব সময় আমরা নিষিদ্ধ করে আসছি। এখন অতি সম্প্রতি যেটা নিষিদ্ধ হতে যাচ্ছে তার নাম ‘আল্লার দল’। এরকম কিছু আমাদের কাছে তথ্য আসছে যে, তারা আল্লার দল বলে প্রচার প্রচারণা করছে। লিফটলেট ছেড়েছে, সেজন্য এই নিষিদ্ধের কথা আসছে।

ফেইসবুকে অপপ্রচারকারীদের ঠেকাতে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, ফেইসবুকের মাধ্যমে গুজব ছড়িয়ে যারা অপপ্রচার করছে তাদের সবাই শনাক্ত করা হয়েছে।

- Advertisement -islamibank

তবে এটুকুই বলব, হয়তো দুই দিন সময় বেশি লাগছে কিন্তু আমরা শনাক্ত করছি। বিচারের মুখোমুখি তাদের আমরা করব।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ফেইসবুক ব্যবহার করেন। তারা একটু সাবধানতা অবলম্বন করে যেগুলো সত্যিকারের ঘটনা, সেগুলোর তথ্য রয়েছে সেগুলো প্রকাশ করুন। অন্য কিছু প্রকাশ করবেন না।

ফেইসবুকের মাধ্যমে নিজের বিভ্রান্ত হওয়ার উদাহরণ দিয়ে বলেন, ভোলায় একজনকে পেটানো হচ্ছে-এমন একটি ভিডিও দেখে যোগাযোগ করা হলে আমাকে জানানো হয় ঘটনা দুই বছর আগের ঘটনা।

উল্লেখ করা উচিত ছিল যে ঘটনাটি অমুক সময়ের অমুক দিনের। তাহলে জনগণের একটি আস্থা থাকতো যে, ফেইসবুকে যে তথ্য দিচ্ছে তা সঠিক দিয়েছে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM