কাথারিয়ার দূর গ্রামে গেলেন ৩ শেখ, দিলেন কোটি টাকার অনুদান

বাঁশখালীর কাথারিয়া ইউনিয়নের সাতটি ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা দিয়েছেন আরব দেশ ওমান থেকে আসা ৩ জন শেখ। তাঁরা হলেন সেলিম আলী আব্দুল্লাহ, খলিফা সেলিম মোহাম্মদ ও আল সাঈদ হোমাইদ।

- Advertisement -

শনিবার (২ নভেম্বর) ওই তিন শেখ দক্ষিণ বাগমারা, পূর্ব বাগমারা, পশ্চিম বাগমারাসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখেন।

- Advertisement -google news follower

সরেজমিন ঘুরে চাহিদা অনুসারে তাঁরা ৭টি মসজিদ, মাদ্রাসা ও হেফজখানার প্রতিটিতে ২০ লাখ থেকে ১ কোটি টাকার আর্থিক অনুদান দেন।
সরেজমিন পরিদর্শনের সময় তাঁদের পূর্বের দেওয়া অর্থের সঠিক ব্যবহার হয়েছে কি-না তারও খোঁজ-খবর নেন।

এদিকে ওই তিন শেখকে কাথারিয়া আসতে সহায়তা করেন কাথারিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী এবং ওমান প্রবাসী মো. শরীফুল ইসলাম।

- Advertisement -islamibank

আর্থিক সহায়তা প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর মফিজ উদ্দিন, টিএসপি কর্মকর্তা সাবের আহমদ, স্ট্যার্ন্ডাড ব্যাংক পাঁচলাইশ থানার ব্যবস্থাপক জাহেদুল ইসলাম, মঞ্জুর আলম, শাহজাহান মাতব্বর, মৌলানা আবু তাহের ও শিক্ষক মরতুজা আলী।

তিন শেখের আর্থিক সহায়তা পাওয়া মসজিদ-মাদ্রাসাগুলো হলো- পশ্চিম বাগমারা অলি আহম্মদ চৌধুরী হেফজখানা ও ফোরকানিয়া মাদ্রাসা, দক্ষিণ বাগমারা আব্বাস আলী খান জামে মসজিদ, বায়তুন নুর জামে মসজিদ, নতুন পুকুরপাড় জামে মসজিদ, বাগমারা অলিশাহ ছুন্নিয়া দাখিল মাদ্রাসা, পূর্ব বাগমারা আসহাব উদ্দিন জামে মসজিদ ও হাজীপাড়া জামে মসজিদ।

ওমানের শেখ আল সাঈদ হোমাইদ জয়নিউজকে বলেন, মনের সন্তুষ্টি ও আল্লাহর এবাদাতের জন্য গরিব মানুষের পাশে দাঁড়িয়েছি। এটাই আমাদের কাজ। সব বিত্তবানের এ কাজ করা উচিত।

কাথারিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী বলেন, শেখদের অর্থে কাথারিয়া ইউনিয়নে কয়েকটি মসজিদ পুরোপুরি নির্মিত হয়েছে। কয়েকটি মসজিদ ও মাদ্রাসার কিছু অংশ তাঁদের অর্থে হয়েছে। দানের জন্য আরও কিছু প্রতিষ্ঠান তালিকাভুক্ত করা হয়েছে।

জয়নিউজ/উজ্জ্বল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM