গার্ড জুনায়েদ গেলেন শ্বশুর বাড়ি!

ট্রেনটি স্টেশনে থামার পাঁচ মিনিট বিরতির পর লোকোমোটিভ মাস্টার ট্রেন ছাড়ার মুহূর্তে গার্ডের সিগন্যাল পাচ্ছিলেন না। তাই ওই ট্রেনের লোকোমাস্টার ‘লাইন ক্লিয়ার’ পাওয়ার পরও গার্ডের সিগন্যাল না পাওয়ায় মাস্টার ট্রেন ছাড়তে পারেনি। ফলে প্রায় এক ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

- Advertisement -

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) চট্টগ্রাম নাজিরহাট কমিউটার ডেমু ৪ এর মো. জুনায়েদ নামে ট্রেনটির গার্ড এমন কাণ্ডটি ঘটিয়েছে।  এ ঘটনায় ওই গার্ডকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

জানা গেছে, সকালে নাজিরহাট থেকে ঠিক সময়ে ছেড়ে আসা ট্রেনটি হাটহাজারী স্টেশনে এলে থামার পর কাউকে না বলে তিনি চলে যান অজ্ঞাত স্থানে। পাঁচ মিনিট বিরতির পর লোকোমোটিভ মাস্টার ট্রেন ছাড়ার মুহূর্তে গার্ডের সিগন্যাল পাচ্ছিলেন না। পরে খোঁজ নিয়ে জানতে পারেন, ট্রেন ফেলে গার্ড প্রায় পাঁচ কিলোমিটার দূরে শ্বশুর বাড়িতে চলে যান।

পরে ট্রেনটি হাটহাজারী ছেড়ে ফতেয়াবাদ জংশনে এসে পৌঁছায়। কিন্তু ফতেয়াবাদ হতে ‘লাইন ক্লিয়ার’ পাওয়ার পর গার্ডের সিগন্যাল না পাওয়ায় লোকোমাস্টার মহিউদ্দিন ট্রেন ছাড়তে পারেন নি। গার্ডকে না পেয়ে তিনি স্টেশন মাস্টার মো. আরিফের মাধ্যমে পাহাড়তলী কন্ট্রোল অফিসকে বিষয়টি অবহিত করেন।

- Advertisement -islamibank

কন্ট্রোলার ও লোকোমাস্টার ফোনে গার্ড জুনায়েদকে দ্রুত ট্রেনে যোগ দিতে বলেন। জুনায়েদ হাটহাজারী থেকে সিএনজি অটোরিকশা নিয়ে ফতেয়াবাদ আসার পর ওই ট্রেন ছাড়ে। এতে প্রায় এক ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মো. বোরহান উদ্দিন গণমাধ্যমকর্মীদের বলেন, ওই ট্রেনের গার্ডকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ভবিষ্যতে এমন কাজ না করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জয়নিউজ/তালেব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM