সৌদি আরবে হবে নারীদের রেসলিং

প্রথমবারের মতো সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারীদের রেসলিং।

- Advertisement -

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে এ রেসলিং অনুষ্ঠিত হবে। ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই) এ কথা জানিয়েছে।

- Advertisement -google news follower

সৌদিতে ২০১৮ সালে রেসলিংয়ের আয়োজন করা হয়। সে সময় শুধুমাত্র পুরুষদের ম্যাচ অনুষ্ঠিত হলেও নারীদের ম্যাচ বাতিল করা হয়েছিল।
সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি নাগরিকদের বিনোদনের পরিধি বাড়াতে এমন আয়োজন করা হয়েছে।

রাজধানী রিয়াদে দুই মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সৌদি কর্তৃপক্ষ। সেখানে শতাধিক ভিন্ন ভিন্ন রকমের বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। তারই অংশ হিসেবে এই রেসলিংয়ের আয়োজন করা হয়েছে।

- Advertisement -islamibank

ক্রাউন প্রিন্সের দায়িত্ব পাওয়ার পর থেকে সৌদিকে বদলে দেওয়ার পরিকল্পনা নিয়ে ভিশন-২০৩০ হাতে নিয়েছেন মোহাম্মদ বিন সালমান (এমবিএস)। দেশটির তেল নির্ভর অর্থনীতি থেকে বের হয়ে আসতে বেশি কিছু পরিকল্পনা হাতে নিয়েছেন তিনি।

শুধুমাত্র অর্থনীতির সংস্কার নয় দেশটির নাগরিকদের বিনোদনের পরিধি বাড়াতে সিনেমা হল নির্মাণ, সিনেমা প্রদর্শণসহ বেশ কিছু পরিকল্পনা বাস্তবায়ন হয়েছে। নারীদের অধিকার বৃদ্ধি করা হয়েছে। নারীদের গাড়ি চালানোয় অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া পর্যটক বাড়াতে প্রথমবারের মতো পর্যটক ভিসা চালু করেছে সৌদি।

ডব্লিউডব্লিউই জানিয়েছে, নারী রেসলিংয়ের সুপারস্টার নাটালয়া এবং লেসি এভান্স এবং পুরুষ রেসলিংয়ে সাবেক বক্সিং চ্যাম্পয়িন টাইসন ফারি এবং ব্রাউন স্ট্রোম্যান অংশ নেবেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM