জনগণের হৃদমাঝারে থাকতে চাই: সিএমপি কমিশনার

0

চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেছেন, আমরা জনগণের হৃদমাঝারে থাকতে চাই। সেই লক্ষ্যে গঠিত হয়েছে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা। এর মাধ্যমে চট্টগ্রামের আইন শৃংখলা নিয়ন্ত্রণে আনা সম্ভব।

শুক্রবার (২৫ অক্টোবর) সকালে নগরের জেলা শিল্পকলা একাডেমিতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত  চিত্রাঙ্কন প্রতিযোগিতার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পুলিশও এগিয়েছে। আজ থেকে দশ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক না। এখন পুলিশ আরো বেশি জনবান্ধব হওয়ার চেষ্টা করছে। এই লক্ষ্যেই গঠিত হয়েছে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা। প্রতিসপ্তাহে আমরা  এলাকায় এলাকায় বসি। সংকট সমাধান নিয়ে কথা বলি।

কমিশনার বলেন, যে শিশু আজ বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ নিয়ে ছবি আকঁছে তারা মৌলবাদী হতে পারে না। যারা রবীন্দ্রসংগীত গায় তারা বিপথে যেতে পারে না। এইভাবে শিশুকিশোরদের আমরা গড়ে তুলতে তাই।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক্ষুদে প্রতিযোগীরা। ছবি: জয়নিউজ।

এতে আরো বক্তব্য রাখেন মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক এম এ মালেক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহমেদ, উপ পুলিশ কমিশনার হারুন অর রশিদ হাজারী, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহীদ সিরাজ চৌধুরী স্বপন, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন।

কমিউনিটি পুলিশিং ডে’১৯ উপলক্ষে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে তিন ক্যাটাগরিতে নগরের স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। সিআরবি শিরীষতলায় শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় প্রতিযোগিতার পুরষ্কার দেওয়া হবে।

শনিবার (২৬ অক্টোবর) দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হবে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯। সকাল সাড়ে ১০টায় পুনাক চত্বর থেকে শুরু হবে র‌্যালি, ১১টায় জিইসি কনভেশন সেন্টারে শুরু হবে সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. ইকবাল বাহার।

এরপর বিকাল ৩টায় সিআরবি শিরীষতলায় শুরু হবে কাবাডি খেলা। আর সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হবে দিনব্যাপী আয়োজন।

জয়নিউজ/পার্থ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...