free hookup like craigslist is okcupid for hookups or dating free hookup sites kenya how to be the best hookup ever sex video chat social app for android asian hookup dating app

আলোচনার কেন্দ্রে পেঁয়াজের সেঞ্চুরি

0

এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে সবজি থেকে শুরু করে মাছ-মাংসের দাম। তবে সবকিছু ছাড়িয়ে আলোচনার কেন্দ্রে রয়েছে পেঁয়াজের সেঞ্চুরি। খুচরা বাজারে এখন প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ টাকা!

শুক্রবার (১৮ অক্টোবর) নগরের রিয়াজউদ্দিন বাজার, কাজির দেউরি, চকবাজার ও দেওয়ান বাজার ঘুরে দেখা যায় বাড়তি দামের চিত্র।

দাম বাড়ার কারণ সম্পর্কে জানতে চাইলে বিক্রেতাদের সোজা উত্তর, পাইকারি ব্যবসায়ীরা দাম বাড়িয়েছেন, তাই খুচরা বাজারেও দাম বেড়েছে।

বাজারে প্রতিকেজি ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকায়, গাজর ৫০ থেকে ৬০, বেগুন ৪০ থেকে ৫০, আলু ২০ থেকে ৩০, পটল ৪০, ঝিঙা ৪০, কাকরল ৫০, টমেটো ৮০ থেকে ১০০,  শসা ৪০ এবং পেঁপে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি আঁটি লাল শাক ১৫, কলমি শাক ১৫, পুঁই শাক ২০ এবং লাউ শাক ২৫ টাকায় বিক্রি চলছে।

সবজির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মাছ-মাংসের দামও। ব্রয়লার মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা। বর্তমানে প্রতি কেজি ব্রয়লার মুরগি দেড়শ’ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে যা ছিল ১৩০ থেকে ১৪০ টাকায়। এছাড়া লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা কেজি দরে।

অপরদিকে গরুর মাংস ৫২০ এবং খাসির মাংস সাড়ে সাতশ’ থেকে আটশ’ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা গেছে, তেলাপিয়া ১৫০, রুই ২৫০, চিংড়ি ৭০০, রুপচাঁদা ৮শ’ থেকে ১ হাজার ২শ’ টাকা কেজিতে বিক্রি চলছে।

তবে সবকিছু ছাড়িয়ে এখন আলোচনার কেন্দ্রে রয়েছে পেঁয়াজের দাম। দিন দিন পেঁয়াজের দাম শুধু বাড়ছেই। কোনোভাবেই এর লাগাম টানা যাচ্ছে না।

নগরের জামালখানের খুচরা বাজার ঘুরে দেখা গেছে প্রতি কেজি পেঁয়াজ ১০০ টাকা দরে বিক্রি করতে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...