‘একবার আমি তোমাকে ড্যাড বলে ডাকতে চাই’

‘এক এগারো ‘ রাজনীতির অস্থির সময়ে গ্রেপ্তারের পর কারাগারে ছিলেন দলের জন্য নিবেদিত প্রাণ সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মরহুম এবিএম মহিউদ্দীন চৌধুরী। সেই সময়ে ক্যান্সার আক্রান্ত মেয়ে ফৌজিয়া সুলতানা টুম্পা বাবা মহিউদ্দীন চৌধুরীর কাছে লিখেছিলেন আবেগঘন একটি চিঠি। এটিই ছিল বাবার কাছে লেখা এক মেয়ের প্রথম ও শেষ চিঠি।

- Advertisement -

প্রিয় বোন টুম্পা’র ১১তম মৃত্যুবার্ষিকীতে মরহুম মহিউদ্দীন চৌধুরীর ছেলে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নিজের ফেসবুক স্ট্যাটাসে তুলে ধরেছেন সেই চিঠি। তিনি লিখেছেন-‘জনকের প্রতি আবেগঘন উষ্ণতা মেখে আমার আদরের ছোট বোন অভিমানী ফৌজিয়া সুলতানা টুম্পার জীবনের প্রথম এবং শেষ চিঠি’

- Advertisement -google news follower

সেই চিঠিতে মেয়ে ফৌজিয়া সুলতানা টুম্পা লেখেন-

‘প্রিয় বাবা, তোমার শূন্যতা খুব বেশি অনুভব করছি। সকালে জেগে ওঠার জন্য এখন আর কেউ বকাবকি করে না। বাড়ির যে গাছগুলোতে রোজ পানি ছিটিয়ে সজীব করে রাখতে তুমি, তারাও এখন খুব বিষণ্ন, নির্জীব। ট্রাফিক সিগনালে লালবাতি জ্বলে উঠলে যে ভিখারীটি গাড়ির কাচের বাইরে দাঁড়িয়ে থাকে, সেও তোমার বেশ অভাববোধ করছে। আমি, আমরা সবাই তোমার অপেক্ষায় দিন গুনছি। বাবা, আমি তোমাকে অনেক ভালবাসি। তুমি ফিরে এসো বাবা। একবার আমি তোমাকে ড্যাড বলে ডাকতে চাই-ফৌজিয়া সুলতানা টুম্পা।’

- Advertisement -islamibank

প্রসঙ্গত, বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেধাবী ছাত্রী ছিলেন ফৌজিয়া সুলতানা টুম্পা। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০০৮ সালের ১৭ অক্টোবর মারা যান টুম্পা।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM