সেনাবাহিনীকে ৯০০ কোটি রুপি দিয়েছে পাকিস্তান সরকার

জয়নিউজবিডি ডেক্স:নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনীকে ৯০০ কোটি রুপি দিয়েছে পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়। ভোট গ্রহণ শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেছেন পাকিস্তান নির্বাচন কমিশনের সচিব বাবর ইয়াকুব ফতেহ মোহাম্মদ। তিনি বলেছেন, নির্বাচেন বিপুল পরিমাণ অর্থ খরচ হয়েছে পোলিং অফিসারদের প্রশিক্ষণ খাতে। এর আওতায় রয়েছে সেনাদের প্রশিক্ষণ। এ জন্য শুধু সেনাবাহিনীকে দেয়া হয়েছে ৯০০ কোটি রুপি। এর আগে দুটি নির্বাচনে যে পরিমাণ অর্থ খরচ হয়েছে এবারের খরচের পরিমাণ ওই দুটি নির্বাচনের মোট খরচের তিনগুণেরও বেশি হতে পারে।

- Advertisement -

২০০৮ সালের নির্বাচনে খরচ হয়েছিল ১৮৪ কোটি রুপি। ২০১৩ সালে তা বেড়ে দাঁড়ায় ৪৭৩ কোটি রুপি। এক্ষেত্রে খরচ বৃদ্ধি পায় শতকরা ১৫৭ ভাগ। ২০০৮ সালে সেনাবাহিনীকে দেয়া হয়েছিল ১২ কোটি রুপি। ২০১৩ সালে তা দাঁড়ায় ৭৫ কোটি ৮০ লাখ রুপিতে। এ ছাড়া এবার প্রথমবারের মতো ওয়াটার ব্যালট পেপার আমদানি করায় খরচ বেড়ে গেছে। ইয়াকুব বলেছেন, নির্বাচনের ১৪ দিনের মধ্যে বিজয়ী প্রার্থীদের নোটিফিকেশন ঘোষণা করা হবে।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM