বেঙ্গলের উচ্চাঙ্গসংগীতের নতুন আয়োজন

উচ্চাঙ্গসংগীতের নতুন আসর শুরু করতে যাচ্ছে বেঙ্গল ফাউন্ডেশন। আগামী ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীতে আয়োজিত হতে যাচ্ছে দুই দিনের আসর ‘সুনাদ’। সোম ও মঙ্গলবার সন্ধ্যা সাতটায় ছায়ানট মিলনায়তনে কণ্ঠ ও যন্ত্রসংগীত পরিবেশন করবেন বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। এতে থাকবে খেয়াল ও ধ্রুপদ এবং সরোদ, সেতার, তবলা ও এসরাজ বাদন।

- Advertisement -

পরম্পরা সূত্র জানায়, দীর্ঘদিন ধরে সংগীত শিক্ষা গ্রহণ করেও মঞ্চে পরিবেশনের সুযোগ পাননি, এমন কয়েকজন শিক্ষার্থী এ আসরে সংগীত পরিবেশন করবেন।

- Advertisement -google news follower

নিয়মিত সংগীত আসর, বাংলা গানের সিডি প্রকাশের পাশাপাশি আবারও বার্ষিক উচ্চাঙ্গসংগীত উৎসবের প্রস্তুতি নিচ্ছে বেঙ্গল ফাউন্ডেশন। দেশে উচ্চাঙ্গসংগীতের প্রচার ও প্রসারে নানা উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে সংগীতের নবীন ও প্রতিভাবান শিক্ষার্থীদের সংগীতে আরও পারদর্শী করে তুলতে সংগীতালয় প্রতিষ্ঠা ও বিশ্বের সব থেকে বড় ও দীর্ঘ উচ্চাঙ্গসংগীত উৎসবের আয়োজন করে বেঙ্গল ফাউন্ডেশন।

জয়নিউজ/এডি/জেডএইচ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM