মোজাম্মেলের মুক্তিতে আইনি বাধা নেই

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর মুক্তিতে আর আইনি বাধা নেই। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) মোজাম্মেলকে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন খারিজ করে দেয় আদালত।

- Advertisement -

এর ফলে চাঁদাবাজির মামলায় গ্রেফতার হয়ে এর মধ্যে জামিন পাওয়া মোজাম্মেলের মুক্তিতে আইনি বাধা কাটল।

- Advertisement -google news follower

কাফরুল থানার এই মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদনের শুনানির জন্য বৃহস্পতিবার তাকে কারাগার থেকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা এসআই মো. রায়হান।

শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলাম এই মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন খারিজ করে দেন।

- Advertisement -islamibank

এর আগে বিচারক তদন্ত কর্মকর্তার কাছে জানতে চান, গত ফেব্রুয়ারি মাসে দায়ের করা এ মামলাটিতে ফৌজদারি কার্যবিধির ১৬১ ধারায় কেউ তাকে জড়িয়ে জবানবন্দি দিয়েছেন কিনা।

তদন্ত কর্মকর্তার নেতিবাচক উত্তরে বিচারক আবার জানতে চান, কোনো সাক্ষী বা কোনো আসামির জবানবন্দিতে নাম না এসে থাকলে কেন মোজাম্মেলকে এই মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হলো।

তিন বার প্রশ্নের পরও পুলিশ কর্মকর্তা নিরুত্তর থাকেন। এসময় বিচারক মোজ্জামেলকেও কাফরুলের এ মামলার ঘটনা জানেন কি না জিজ্ঞাসা করেন।

তখন মোজাম্মেল ‘পুলিশের বৈরিতার’ কারণ ব্যাখ্যা বলেন, যাত্রীদের কল্যাণে কাজ করছেন বলে তিনি মালিক পক্ষ ও পরিহন শ্রমিক নেতাদের রোষানলে পড়েছেন। পুলিশকে কব্জা করে অন্যায় স্বার্থের বিনিময়ে তাকে একের পর এক মামলায় জড়াচ্ছে ওই মহল।

তখন বিচারক পুলিশ কর্মকর্তার প্রতি উষ্মা প্রকাশ করে তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন নাকচ করে দেন।

জয়নিউজ/জেডএইচ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM