খাতুনগঞ্জে জেলা প্রশাসনের অভিযান, ২ আড়তদারকে জরিমানা

0

নগরের খাতুনগঞ্জে পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় দুই আড়তদারকে  ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেরন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ।

অভিযানে খাতুনগঞ্জে পেঁয়াজের আড়তদার মেসার্স নিউ শাহ আমানত ও মেসার্স আজমীর ভান্ডারকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অভিযানে বেশ কয়েকটি দোকানে পেঁচাজের ক্রয় ও বিক্রয়মূল্য খতিয়ে দেখেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, ৩ তারিখের অভিযানের পর খাতুনগঞ্জের পেঁয়াজের পাইকারি বাজারে দাম কমেছিল। পেঁয়াজের পর্যাপ্ত যোগান পূর্বেও ছিল এখনো রয়েছে। আজ অভিযোগের প্রেক্ষিতে আমরা আভিযানে আসলাম। পেঁয়াজের আড়তগুলোতে মিয়ানমারসহ বিভিন্ন দেশ থেকে আসা পেঁয়াজ ক্রয়মূল্যের চেয়ে অনেক বেশি দামে বিক্রি করা হচ্ছিল। কয়েকজন আড়তদার মিয়ানমারের পেঁয়াজ ৪২ টাকায় কিনলেও ৬৫ থেকে ৭০ টাকায়। ও ভারতের পেঁয়াজ  ৫৫ থেকে ৬০ টাকায় বিক্রয় হচ্ছে।  কিছু আমদানিকারক ও অসাধু কমিশন এজেন্ট সিন্ডিকেট করে দাম বাডিয়ে ফেলেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা বানিজ্য মন্ত্রনালয়ে রির্পোট দিবো।

তিনি আরো বলেন,  অভিযানে পেঁয়াজের দাম বেশি রাখায় দুই আড়তদার মেসার্স নিউ শাহ আমানত ও মেসার্স আজমীর ভান্ডার কে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া  বেশ কয়েকটি আড়তদারকে সর্তক করা হয়।

জয়নিউজ/রিফাত/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...