সিআইইউতে স্কুল অব ল’তে নতুন ২ ক্লাবের যাত্রা শুরু

ক’ দিন ধরেই আলোচনা ক্যাম্পাসে। নতুন দুটি ক্লাবের উদ্বোধন হচ্ছে। সামনে হাজারও অনুষ্ঠান। কতো কী! তাই এই নিয়ে ঘুম নেই শিক্ষার্থীদের। একদিকে উচ্ছ্বাস, অন্যদিকে আনন্দ।

- Advertisement -

সবই যেন মিলেমিশে একাকার। নানা আয়োজনের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) স্কুল অব ল’ তে যাত্রা শুরু হলো নতুন দুটি ক্লাবের।

- Advertisement -google news follower

এ উপলক্ষে সোমবার (১৪ অক্টোবর) সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় শুভেচ্ছা বিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
যাত্রা শুরু করা নতুন ক্লাব দুটো হলো- সিআইইউ ল’ অ্যান্ড কালচারাল সোসাইটি ও সিআইইউ ল’ ডিবেট ক্লাব। ক্লাব দুটির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেন, ক্লাব বা সংগঠনের মূল উদ্দেশ্য হচ্ছে মানুষের সেবা। এ ধরণের ক্যাম্পাসভিত্তিক সংগঠনগুলো থেকে শিক্ষার্থীরা অর্জিত জ্ঞানের মাধ্যমে কীভাবে আগামি দিনে জনকল্যাণে নিজেকে বিলিয়ে দিবে সেই অভিজ্ঞতা বা ধারণা অর্জন করে সবাইকে ছাড়িয়ে যেতে পারে।

- Advertisement -islamibank

উপাচার্য সিআইইউর স্কুল অব ল’তে ‘লিগ্যাল এইড ক্লাব’ গঠনের মাধ্যমে ইতিবাচক গুণাবলী তৈরি করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন বলেন, যুক্তি নির্ভর সমাজ মানেই তারুণ্যের জয়-জয়কার। সেখানে দায়িত্বশীলতা বাড়ে। বাড়ে সুস্থ নেতৃত্ব দেওয়ার মানসিকতা।

যাত্রা শুরু করা ক্লাব দুটি সমাজ বদলে বড় ধরণের ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানের আহ্বায়ক ও স্কুল অব ল’র সহকারী ডিন মোহাম্মদ আখতারুল আলম চৌধুরী বলেন, সিআইইউর ল’ অ্যান্ড কালচারাল সোসাইটি ও ডিবেট ক্লাব দুটি মৌলিক মানবাধিকার, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় সবসময় এগিয়ে থাকবে এমনটা চাওয়া।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্কুল অব ল’র সহকারী অধ্যাপক মোহাম্মদ বেলায়েত হোসাইন, প্রভাষক মো. আদনান কবির, মো. জুবায়ের কাসেম খান ও মো. হাসনাত কবির ফাহিম প্রমুখ।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM