২ ঘন্টায় জাকারবার্গের লোকসান ১৭০০ কোটি ডলার

জয়নিউজবিডি ডেক্স:ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ভাগ্য হঠাৎ এলোমেলো হয়ে গেল। মাত্র দুই ঘন্টায় তার লোকসান হলো প্রায় ১৭০০ কোটি ডলার। বুধবার নিউ ইয়র্কে শেয়ার বাজারে তার সামাজিক এ মিডিয়ার দরপতন ঘটে শতকরা ২০ ভাগ। এতে তার ওই লোকসান হয়। যদি বৃহস্পতিবারও একই ধারা অব্যাহত থাকে তাহলে ব্লুমবার্গ বিলিয়নিয়ারস ইনডেক্সে তৃতীয় অবস্থান থেকে জাকারবার্গ নেমে যাবেন ষষ্ঠ স্থানে। এ বছর তার কোম্পানির লাভের ১৩৭০ কোটি ডলারও হারাতে পারে।

- Advertisement -

যদি তা-ই হয় তাহলে মার্ক জাকারবার্গের অর্থের পরিমাণ ৭০০০ কোটি ডলারের নিচে চলে আসবে। বিশ্বের সবচেয়ে ধনী বা বিলিয়নিয়ারদের যদি কারো একদিনে ১৬৮০ কোটি ডলার লোকজসান হয় তাহলে তার ভাগ্য ঝুলে যাওয়ার কথা। উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কয়েক বছর ধরেই তার কন্টেন্ট নীতির বিষয়ে ব্যাপক সমালোচিত। তা ছাড়া তারা ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষা করতে ব্যর্থ হচ্ছে। বিজ্ঞাপনের নিয়ম পরিবর্তন করছে। তবে এখন পর্যন্ত এসব সমস্যা ফেসবুকের ব্যবসায়িক সফলতায় কোনো ফ্যাক্টর হয় নি।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM