শুভ বিজয়া, মণ্ডপে মণ্ডপে দেবী বিদায়ের সুর

আজ বিজয়া দশমী। আকাশে বাতাসে আজ যেন বিষণ্নতার সুর! অশুভ শক্তির বিরুদ্ধে শুভ ও কল্যাণ এবং সব সম্প্রদায়ের মানুষের মধ্যে নিরন্তর শান্তি ও সম্প্রীতির আকাঙ্ক্ষা নিয়ে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে আজ সমাপন ঘটবে বাঙালি হিন্দুদের সবচেয়ে বড়ো ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার

- Advertisement -

শুক্লপক্ষের ষষ্ঠী তিথিতে দেবী দুর্গার আবাহন হয়েছিল। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) তা বিসর্জনের মধ্যদিয়ে দুর্গোৎসবের আনুষ্ঠানিক পরিসমাপ্তি ঘটবে। তাই পূজামণ্ডপগুলোতে একদিকে বিদায়ের সুর, অন্যদিকে উৎসবের আমেজ।

- Advertisement -google news follower

সন্ধ্যায় নগরের রামকৃষ্ণ মিশন, দেওয়ানজিপুকুর পাড়, কুসুম কুমারিসহ বিভিন্ন মণ্ডপে চলবে আবির উৎসব।

চট্টেশ্বরী কালি বাড়ির সেবায়েত অমিত চক্রবর্তী বলেন, সকাল ৭টা থেকে শুরু করে ৮টা ৫১ মিনিটের মধ্যে পূজার আয়োজন সম্পন্ন হয়। পূজা শেষে দেওয়া হয়েছে শেষে অঞ্জলি, প্রসাদ বিতরণদর্পণ ঘট বিসর্জন।

- Advertisement -islamibank

এদিকে বিজয়া দশমী উপলক্ষে আজ সরকারি ছুটি। এ উপলক্ষে বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশনের পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে। তাছাড়া সংবাদপত্রগুলোতে প্রকাশিত হয়েছে বিশেষ নিবন্ধ।

জয়নিউজ/হিমেল/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM