চিটাগাং চেম্বার সভাপতির সঙ্গে ফরাসী রাষ্ট্রদূতের মতবিনিময়

চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে ফরাসী রাষ্ট্রদূত জিয়ান-মেরিন এক মতবিনিময় সভায় মিলিত হয়েছেন।

- Advertisement -

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চেম্বার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

এতে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১, ইস্টার্ণ রিফাইনারী ইউনিটসহ বাংলাদেশের অনেক মেগা প্রজেক্টের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতে ফরাসী কোম্পানীগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ফ্রান্স আমাদের রপ্তানির চতুর্থ বৃহত্তম গন্তব্য।

ফরাসী রাষ্ট্রদূত জিয়ান-মেরিন সূহ বলেন, প্রবৃদ্ধি অর্জনের ক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় সাফল্য অর্জন করেছে যা এশিয়ার অন্যান্য দেশের জন্য একটি অনন্য উদাহরণ। বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে বিশেষ করে জলবায়ু পরিবর্তন সংশ্লিষ্ট প্রকল্প, পানি, স্যানিটেশন, মৎস্য আহরণ ও সামুদ্রিক অর্থনীতিতে ফ্রান্স ডেভেলাপমেন্ট এজেন্সিসহ প্রায় অর্ধবিলিয়ন ইউরো বিনিয়োগ করেছে বলে তিনি জানান।

- Advertisement -islamibank

এসময় রাষ্ট্রদূত’র সহধর্মিনী মেরী কেরোলীন সূহ সেনলিস, ড. সেলভাম তোরেজ ও ড. গুরুপদ চক্রবর্তী, চেম্বার পরিচালক সৈয়দ জামাল আহমেদ, অহীদ সিরাজ চৌধুরী, অঞ্জন শেখর দাশ ও তাজমীম মোস্তফা চৌধুরী উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM