নিষিদ্ধ হচ্ছেন কোহলি!

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিষিদ্ধ হতে যাচ্ছেন। রোববার (২২ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে নতুন এক কাণ্ড ঘটিয়ে নিষেধাজ্ঞার খুব কাছে চলে এসেছেন তিনি।

- Advertisement -

ব্যাঙ্গালুরুতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ৯ উইকেটের বড় ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। যে ম্যাচে ২ উইকেট নেন বিউরেন হেনড্রিকস। প্রোটিয়া এই পেসারের সঙ্গেই ম্যাচের একপর্যায়ে লেগে গিয়েছিল কোহলি। রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে তার সঙ্গে কাঁধে ধাক্কাধাক্কি লাগিয়ে দেন ভারতীয় দলপতি।

- Advertisement -google news follower

আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল ওয়ান ভঙ্গের দায়ে কোহলিকে একটি ডিমেরিট পয়েন্ট এবং অফিসিয়াল ওয়ার্নিং দেওয়া হয়েছে। ২০১৬ সালের সেপ্টেম্বরে আইসিসির আচরণবিধি আইন সংশোধনের পর এ নিয়ে তৃতীয়বারের মতো সেটা ভাঙলেন কোহলি। আরেকবার এমন ভুল করলেই হবেন নিষিদ্ধ।

এর আগে গত বছর সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে অন ফিল্ড আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা গুণতে হয়েছিল কোহলিকে। পেয়েছিলেন ডিমেরিট পয়েন্টও।

- Advertisement -islamibank

এরপর জুনে বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে অতিরিক্ত আবেদন এবং আম্পায়ারকে লক্ষ্য করে আগ্রাসী আচরণ করায় আবারও একটি ডিমেরিট পয়েন্ট পান কোহলি।

আইসিসির নিয়ম অনুযায়ী, খেলোয়াড়দের এই ডিমেরিট পয়েন্টের হিসেব দুই বছর পর্যন্ত কার্যকর থাকবে। সেক্ষেত্রে ২৪ মাসের মধ্যে ৪ বা তার অধিনায়ক ডিমেরিট পয়েন্ট পেয়ে যান কোহলি, তবে সেটি হয়ে যাবে সাসপেনশন পয়েন্ট। তাতে নেমে আসবে নিষেধাজ্ঞার খড়গ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM