ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হিক্কা

ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় হিক্কা। তবে বাংলাদেশে নয় ভারতে। এর ফলে ঝড়ের পাশাপাশি ভারি থেকে অতিভারি বৃষ্টিপাত হতে পারে অন্ধ্রপ্রদেশ, গুজরাট, তেলেঙ্গানার বিভিন্ন এলাকায়।

- Advertisement -

এদিকে ঘূর্ণিঝড়টি ভারতে আঘাত হানলে তার প্রভাব বাংলাদেশেও পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। ভারতীয় আহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই আরব সাগরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হিক্কা।

- Advertisement -google news follower

পূর্বাভাস অনুযায়ী, বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকেই ঘূর্ণিঝড়ের প্রভাবে শুরু হতে পারে ঝড়বৃষ্টি। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত হিক্কার প্রভাব থাকবে বলে ধারণা করা হচ্ছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড় হিক্কার প্রভাবে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় ধেয়ে আসতে চলেছে গুজরাটের উপকূলবর্তী অঞ্চলে। গুজরাটের ভেরাভাল, পাকিস্তানের করাচির ৪৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং ওমানের মাসিরাহের ৭৬০ কিলোমিটার পূর্ব-দক্ষিণ পূর্ব সীমান্তে ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাত হবে।

- Advertisement -islamibank

আবহাওয়াবিদদের দাবি, ওমানে ঘণ্টায় ১৭ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে এই ঝড়। বুধবার সকালের দিকেই ওমানের উপকূলবর্তী অঞ্চলে আছড়ে পড়তে পারে হিক্কা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM