প্রথমে ‘কনেযাত্রী’, এবার ‘বরভাত’!

চুয়াডাঙ্গার খাদিজা ও তরিকুল দম্পতির বিয়ে নিয়ে নাটকীয়তার শেষ হচ্ছে না। প্রথমে বিয়ের দিন বরযাত্রীর বদলে কনেযাত্রীর যাত্রা সারা দেশে আলোড়ন তোলে। এবার বউভাতের বদলে হলো বরভাত!

- Advertisement -

রোববার (২২ সেপ্টেম্বর) খাদিজার বাড়িতে আয়োজন করা হয়েছে ‘বরভাত’। এর আগে শনিবার (২১ সেপ্টেম্বর) প্রচলিত নিয়ম ভেঙে কনে খাদিজা বর তরিকুলকে বিয়ে করে বাড়ি ফেরেন।

- Advertisement -google news follower

প্রচলিত নিয়মে বিয়ের পর বরের বাড়িতে আত্মীয়স্বজনদের নিয়ে যে আয়োজন, সেটাকে বলে ‘বউভাত’। তবে বউ খাদিজা আক্তারের বাড়ি-চুয়াডাঙ্গা সদরের হাজরাহাটি গ্রামে যেহেতু এই আয়োজন, তাই একে বলা হচ্ছে ‘বরভাত’।

এ বিষয়ে বর তরিকুল সংবাদমাধ্যমকে বলেন, ‘বিয়ের ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দ্রুত ছড়িয়ে পড়েছে। ‘বরভাতের’ অনুষ্ঠানেও অনেক মানুষ যোগ দিয়েছেন। তারা এই ধরনের বিয়েকে সাধুবাদ জানাচ্ছেন।’

- Advertisement -islamibank

অন্যদিকে খাদিজার বাবা কামরুজ্জামান সংবাদমাধ্যমকে বলেন, ‘মেয়ের বিয়ের ঘটনা এখন সবার মুখে মুখে। এ কারণে সকাল থেকেই এলাকার মানুষ ভিড় করেছে বরকে একনজর দেখার জন্য। মেয়ের বিয়েতে সবকিছুই উল্টো করা হচ্ছে। অনেকে এতে বেশ মজা পেলেও বেশ কিছু মানুষ সমালোচনাও করছে।’

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM