প্রশিক্ষণ ও গবেষণার সুযোগ চান শিক্ষকরা

মানসম্মত শিক্ষা নিশ্চিতে শিক্ষকদের প্রশিক্ষণ এবং গবেষণায় সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা। একইসঙ্গে শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোরও তাগিদ দিয়েছেন তারা।

- Advertisement -

শনিবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম শিক্ষাবোর্ড আয়োজিত মতবিনিময় সভায় তারা এসব দাবি জানান। শিক্ষাখাতে সমস্যা এবং এর সমাধানে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা অংশ নেন।

- Advertisement -google news follower

প্রতিষ্ঠান প্রধানরা বলেন, কোচিং বাণিজ্য বন্ধ করতে সংশ্লিষ্টদের আন্তরিকতা প্রয়োজন। শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে সবাইকে মনযোগী হওয়ার আহ্বান জানান তারা।

এছাড়া বারাবার পার্বত্য এলাকার প্রতিষ্ঠানগুলোতে খারাপ ফলাফল হওয়ায় সেখানে বিশেষ নজর দেওয়ারও আহ্বান জানান তারা।

- Advertisement -islamibank

শিক্ষদের এসব প্রস্তাব সরকারের কাছে পৌঁছানোর আশ্বস দেন শিক্ষাবোর্ডের কর্মকর্তারা।

মতবিনিময় সভার সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম। শিক্ষা বোর্ডের উপ-সচিব বেলাল উদ্দিনের সঞ্চালনায় এতে অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর শওকত আলম, পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান, কলেজ পরিদর্শক জাহেদুল হক, বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী এবং উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) নারায়ণ চন্দ্র নাথ।

জয়নিউজ/পার্থ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM