বিলাইছড়িতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

‘বহু ভাষার সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিলাইছড়িতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়েছে।

- Advertisement -

রোববার (৮ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে এক র্যা লি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

- Advertisement -google news follower

উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নিখিলেশ চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীতিশ চাকমা এবং বিলাইছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান।

সহকারী শিক্ষিকা সুমী চক্রবর্তীর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম। বক্তব্য রাখেন ইউআরসিএর ইনস্ট্রাক্টর মো. বখতেয়ার হোসেন।

- Advertisement -islamibank

বক্তারা বলেন, একটি দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। তাই কোনো দেশের সাক্ষরতা হারের সঙ্গে সেদেশের উন্নয়ন সম্পর্কযুক্ত।

বক্তারা শিক্ষকদের উদ্দেশে বলেন, একজন সুনাগরিকের দায়িত্ব কর্তব্য কি তা শিক্ষার্থীদেরকে তাদের মত করে বুঝিয়ে দিতে হবে। আপনারা জাতি গঠনের যে শিক্ষাটা দিতে পারবেন তা অন্য কেউ দিতে পারবে না।

তারা আরও বলেন, এ বারের প্রতিপাদ্যতে বিভিন্ন ভাষায় সাক্ষরতা অর্জনের প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে। কারণ ভাষা যত জানা যাবে, তত বেশি মানুষের সঙ্গে মেশা যাবে। তারা আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের সফলতা কামনা করে এবং নিরক্ষরমুক্ত করণের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

জয়নিউজ/অসীম/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM