৩০ লাখ ছবি দেখে কারাদণ্ড দিলেন বিচারক!

এবার ভিডিও দেখে  দুই যৌন নিপীড়কের শাস্তি দিয়েছেন জার্মানির এক আদালত৷

- Advertisement -

জানা গেছে, ১০ বছরে কমপক্ষে ৩২ শিশু ওপর যৌন নিপীড়ন চালায় দুই যৌন নিপীড়ক। এর প্রমাণ হিসেবে ৩০ লাখ ছবি ও ৮৬ হাজার ভিডিও পাওয়া গেছে। সেগুলো দেখে এবং ৩৩ জনের সাক্ষ্য নিয়ে পরে ওই যৌন নিপীড়ককে কারাদণ্ড দেন আদালত৷

- Advertisement -google news follower

২০০৮ থেকে ২০১৮ পর্যন্ত ১০ বছরে জার্মানির ল্যুডগে শহরে কমপক্ষে ৩২ শিশুর ওপর যৌন নিপীড়ন চালায় আন্দ্রেয়াস ভি এবং মারিও এস নামের দুই ব্যক্তি। মূল অভিযোগ আন্দ্রেয়াসের বিরুদ্ধে। তাকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন ডেটমোল্ডের আদালত। অন্য আসামি মারিয়োকে দেওয়া হছেয়ে ১২ বছরের কারাদণ্ড। তবে সাজার মেয়াদ শেষেও সমাজের জন্য বিপজ্জনক মনে হলে তাদের অনির্দিষ্টকাল কারাগারে থাকতে হতে পারে বলে জানিয়েছেন আদালত।

আন্দ্রেয়াস ভি. এবং মারিও এস. যৌননিপীড়নের নারকীয় ঘটনাগুলো ঘটান ছোট্ট শহর ল্যুডগের এক ক্যাম্পসাইটে। আন্দ্রেয়াস এক কন্যা শিশুকে দত্তক নিয়েছিলেন। পালক কন্যাকে দিয়েই ৩ থেকে ১৪ বছর বয়সি শিশুদের নিয়ে আসা হতো ক্যাম্পসাইটে। আন্দ্রেয়াস আর মারিও ওই শিশুদের ফুসলিয়ে যৌন লালসা মেটাতেন। যৌন নিপীড়নের ছবি আর ভিডিও রেখে দিতেন যত্ন করে। এসব কাজে ৪৯ বছর বয়সি আরেক ব্যক্তিরও ভূমিকা ছিল। আলাদা শুনানি শেষে তাকে দুই বছরের স্থগিত কারাদণ্ড দিয়েছেন আদালত।

- Advertisement -islamibank

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানির ইতিহাসে এটি অন্যতম বড় শিশু যৌন নিপীড়নের ঘটনা। দোষীদের কঠোর সাজা হওয়ায় সন্তোষ প্রকাশ করেন শিশুদের যৌন নিপীড়ন বিষয়ক কমিশনার ইয়োহানেস-ভিলহেম রোরিগ।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM