চবিতে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

উপাচার্যের (রুটিন দায়িত্বপ্রাপ্ত) আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের বিবাদমান গ্রুপ বিজয়। এর আগে বিপক্ষ সিএফসি গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে বহিষ্কারের দাবিতে অবরোধের ডাক দেয় গ্রুপটি।

- Advertisement -

বিজয় গ্রুপের নেতা ও সাবেক সহসভাপতি শাহরিয়ার সৌরভ সাংবাদিকদের বলেন, উপাচার্য ম্যাম আমাদের দাবিগুলো তদন্তের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়ার পূর্ণ আশ্বাস দিয়েছেন। তাই আমরা আমাদের অবরোধ প্রত্যাহার করছি।

- Advertisement -google news follower

তিনি বলেন, আমরা ম্যামকে বলেছি পূর্ব পরিকল্পিতভাবে আমাদের সিনিয়র নেতৃবৃন্দের উপর ছাত্র নামধারী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। তাদের শাস্তির দাবিতে আমাদের অবরোধ ছিল। ভবিষ্যতে যেন সন্ত্রাসীরা এ দুঃসাহস করতে না পারে আমরা সে দাবি জানিয়েছি। তিনি আমাদের কথাগুলো আন্তরিকভাবে নিয়েছেন।

রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার সাংবাদিকদের বলেন, ছাত্রদের ব্যক্তিত্বের সংঘাতের কারণে ঝামেলা হয়েছিল। তারা যে অভিযোগ দিয়েছে তদন্ত সাপেক্ষে সমাধান করা হবে।

- Advertisement -islamibank

হল দখলের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, যে যার হলে আছে, সে তার হলেই থাকবে। বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলবে বলে তারা আশ্বাস দিয়েছে।

উল্লেখ্য, শনিবার মধ্যরাতে সোহরাওয়ার্দী হল দখলকে কেন্দ্র করে বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এর জেরে রোববার দুপুরেও সংঘর্ষে জড়ায় গ্রুপ দু’টি। দুইদিনে উভয়পক্ষের অন্তত ৭ জন কর্মী আহত হয়। এদের মধ্যে তিনজন গুরুতর আহত হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অন্যদিকে দুপুরে সংঘর্ষের পর সন্দেহভাজন দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM