সরকারি চাকরিজীবীদের যথাসময়ে অফিসে আসার নির্দেশ

সরকারি চাকরিজীবীদের যথাসময়ে অফিসে আসতে পরিপত্র জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। পরিপত্রে বলা হয়েছে, সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিটের মধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অফিসে উপস্থিত হতে হবে।

- Advertisement -

মঙ্গলবার (২৭ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত পরিপত্রে এ নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে ২০০৩ সালের ২৩ জুন এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছিল।

- Advertisement -google news follower

পরিপত্রে আরো বলা হয়েছে, অফিসে আগমনকালে পথিমধ্যে দাপ্তরিক/ব্যক্তিগত বিভিন্ন কাজের অজুহাত দেখিয়ে কতিপয় কর্মকর্তা/কর্মচারী সঠিক সময়ে অফিসে উপস্থিত হন না। ফলে সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীদের সঙ্গে জনসাধারণ ও অন্যান্য সংস্থার কর্মকর্তা/কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন দুঃসাধ্য বা অসম্ভব হয়ে পড়ে। এতে সাধারণ নাগরিকগণ যেমন ক্ষতিগ্রস্ত হন, তেমনই সরকারি কাজের গতিও শ্লথ হয়।

এর পরিপ্রেক্ষিতে মাঠ পর্যায়ে কর্মরত কর্মকতা/কর্মচারীগণকে এ মর্মে অনুশাসন প্রদান করা যাচ্ছে যে, সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিটের মধ্যে অফিসে উপস্থিত হতে হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM