বান্দরবানে আদালতের নথি চুরির অভিযোগে মামলা

বান্দরবানে জেলা ও দায়রা জজ আদালতের চারটি মামলার মূলনথি চুরির অভিযোগে আদালতের কর্মচারী সবীব দত্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (২৭ আগস্ট) মামলাটি দায়ের করেন জজকোর্টের নাজির বেদারুল আলম।

- Advertisement -google news follower

আদালত সূত্রে জানা গেছে, জেলা ও দায়লা জজ আদালতের নকল শাখার কর্মচারী সবীব দত্ত ২ বছর ধরে আদালতের ৪টি মামলার মূলনথি চুরি করে নিজের কক্ষের কেবিনেটে তালাবদ্ধ অবস্থায় লুকিয়ে রাখেন।

সবীব কারাগারে বন্দি থাকায় চাবি না পেয়ে মঙ্গলবার(২৭ আগস্ট) কেবিনেটের তালা ভাঙার পর দুবছর ধরে হদিস না থাকা চারটি মামলার মূলনথি এবং হাইকোর্ট বিভাগের সিভিল রুল সমনের মূলকপি ড্রয়ারে পাওয়া যায়।

- Advertisement -islamibank

মামলার তদন্তকারী কর্মকর্তা উপস্থিত সাক্ষীদের সামনে চারটি মামলার মূলনথি ও রুল সমনের মূলকপি জব্দ করেন।

এ ঘটনায় জজকোর্টের নাজির বেদারুল আলম থানায় একটি মামলা দায়ের করেছেন।

বেদারুল আলম জয়নিউজকে বলেন, চারটি মামলার মূল নথি গায়েব করার উদ্দেশ্যে চুরি করে নিজের কেবিনেটে ২ বছর ধরে লুকিয়ে রেখেছিল কর্মচারী সবীব দত্ত। আদালতের গোপনীয়তা ভঙ্গ এবং সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা-ভিত্তিহীন অভিযোগ প্রেরণের অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযুক্ত কর্মচারী কারাগারে বন্দি রয়েছেন।

মঙ্গলবার তার কক্ষ তল্লাশি করলে আদালতের গায়েব হওয়া চারটি মামলার মূলনথি পাওয়া যায়। এ ঘটনায় তার বিরুদ্ধে আদালতের নথি চুরির আরেকটি মামলা দায়ের করেছি।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM