কাশ্মীর ইস্যুতে ভারতীয় কর্মকর্তার পদত্যাগ

বিশেষ মর্যাদা হারিয়েছে সম্প্রতি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর। চলতি মাসের শুরুতে কার্যকর মোদি সরকারের এই সিদ্ধান্তের প্রতি সমর্থন রয়েছে সংখ্যাগরিষ্ঠ ভারতীয়দের। তবে এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের (আইএএস) এক কর্মকর্তা। কান্নান নামের ওই কর্মকর্তা জম্মু-কাশ্মীরে দমন-নিপীড়নের প্রতিবাদে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন।

- Advertisement -

নরেন্দ্র মোদি সরকার ভারতীয় সংবিধান থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এই প্রথম কোনো শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করে প্রতিবাদ জানালেন। এর আগে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন কান্নান।

- Advertisement -google news follower

জম্মু-কাশ্মীর ইস্যুতে তিনি জানান, ভেবেছিলাম সিভিল সার্ভিসে থেকে মানুষের বক্তব্য তুলে ধরতে পারব। দেখলাম আমার কণ্ঠই রুদ্ধ হয়ে যাচ্ছে। আমি স্বরাষ্ট্রসচিব বা অর্থসচিব নই। আমার পদত্যাগে পরিস্থিতির বদল হবে না। কিন্তু আমার বিবেক স্বচ্ছ।

তার এ সিদ্ধান্তের প্রতিবাদে কান্নানকে ‘দেশবিরোধী’ আখ্যায়িত করে টুইটারে সমালোচনা করছে এক পক্ষ। তবে এসব পাত্তা দিচ্ছেন না তিনি। তিনি বলেছেন, দেশের স্বার্থে আমি দেশবিরোধী তকমা সহ্য করতে রাজি আছি।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM