পাহাড়ে হত্যা-চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

বান্দরবানে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ এবং সচেতন নাগরিক সমাজের ব্যানারে পার্বত্যাঞ্চলে হত্যা, সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নেতাকর্মীরা।

- Advertisement -

বুধবার (২১ আগস্ট) সকালে এগারটায় শহরের গুরুত্বপূর্ণ সড়কে এ বিক্ষোভ মিছিল করা হয়।

- Advertisement -google news follower

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বান্দরবান জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারন সম্পাদক কাজী মজিবুর রহমান, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা কর্ণেল আইয়ুব, আব্দুল ওহাব ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

সমাবেশে কাজী মজিবর রহমান বলেন, পাহাড়কে অশান্ত করার জন্য পাহাড়ি সন্ত্রাসীরা একের পর এক হত্যা, অপহরণ এবং চাঁদাবাজির মতো অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। রাঙামাটিতে সেনাবাহিনীর টহল দলে হামলা চালিয়ে এক সেনা সদস্যকে হত্যা করা হয়েছে। রুমায় চাঁদার জন্য ৩ জন বাঙালি জিপচালককে অপহরণ করা হয়েছে। দুজনকে ছাড়লেও একজনকে এখনো মুক্তি দেওয়া হয়নি।

- Advertisement -islamibank

পাহাড়ে অপহরণ, হত্যা এবং চাঁদাবাজি বন্ধে প্রশাসন, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীকে অবৈধ অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান চালানোর দাবি জানান। অবৈধ অস্ত্র উদ্ধার না হওয়া পর্যন্ত পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করা যাবেনা বলে উল্লেখ করেন তিনি।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM