সাবেক সাব রেজিস্ট্রার-আইনজীবীসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

দলিল জালিয়াতির মাধ্যমে জমি দখল ও আয়ের উৎস গোপন করায় পাঁচজনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

- Advertisement -

দুদকের প্রধান কার্যালয়ের উপ পরিচালক শাহীন আরা মমতাজ ও চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. হুমায়ন কবীর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

- Advertisement -google news follower

বুধবার (২১ আগস্ট) সকালে নগরের দুদক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন।

তিনি জানান, ২০১২ সালে দলিল জালিয়াতির মাধ্যমে ১৩০ কোটি টাকার বেশি মূল্যের ১ হাজার ১৮৪ শতক জমি দখলের অভিযোগের তদন্ত করে দুদক। অভিযোগের সত্যতা পাওয়ায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় অভিযুক্তরা হলেন সাবেক সদর সাব রেজিস্ট্রার (বর্তমানে নীলফামারীর জেলা রেজিস্ট্রার) মো. লুৎফুর রহমান, চট্টগ্রাম আদালতের আইনজীবী তৃষ্ণা ভট্টাচার্য, আগ্রাবাদ মুহুরীপাড়ার মৃত হাজি জেবল হোসেনের ছেলে মো. জাকির হোসেন ও পাঁচলাইশের আল মাদানী রোডের মৃত সামসুল আলমের ছেলে মো. আতাউল করিম উসমানী সোহেল।

- Advertisement -islamibank

এছাড়া অন্য একটি মামলায় রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয়ের সার্ভেয়ার মো. আবদুল গফুরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সত্যতা পাওয়ায় মামলা করা হয়েছে।

জয়নিউজ/রিফাত/পিডি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM